গত ২ মাসে কর্নাটকে করোনায় আক্রান্ত প্রায় ৪০,০০০ শিশু

পরিবারের লোকেদের থেকে শিশুরা সংক্রামিত হচ্ছে বলে মত বিশেষজ্ঞদের। 

Updated By: May 22, 2021, 10:46 PM IST
গত ২ মাসে কর্নাটকে করোনায় আক্রান্ত প্রায় ৪০,০০০ শিশু

নিজস্ব প্রতিবেদন: কোভিডের তৃতীয় ঢেউয়ে শিশুদের আক্রান্ত হওয়ার আশঙ্কা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা। কিন্তু দ্বিতীয় ঢেউয়েই শিশুদের আক্রান্ত হওয়ার ঘটনা সামলে এল কর্নাটকে। সে রাজ্যের গত ২ মাসে ৯ বছরের কম শিশুদের আক্রান্ত হওয়ার সংখ্যা বৃদ্ধি পেয়েছে ১৪৩ শতাংশ। ১০ থেকে ১৯ বছর বয়সীদের মধ্যে সংক্রমণ বেড়েছে ১৬০%।

কর্নাটক সরকারের স্বাস্থ্য দফতরের তথ্য বলছে, ১৮ মার্চ থেকে ১৮ মে পর্যন্ত ০-৯ বছরের মধ্যে ৩৯,৮৪৬ জন শিশু করোনা আক্রান্ত। ১০ থেকে ১৯ বছরের মধ্যে সংক্রমিত ১,০৫,০৪৪ জন। করোনা প্রাদুর্ভাব শুরু হওয়ার পর থেকে চলতি বছর ১৮ মার্চ পর্যন্ত সেই সংখ্যা ছিল যথাক্রমে ২৭,৮৪১ ও ৬৫,৫৫১। 

১৮ মার্চ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৮টি শিশুর। ১৮ মে পর্যন্ত মৃতের সংখ্যা ১৫। কিশোরাবস্থায় মৃতের সংখ্যা গত দুমাসে ৪৬ থেকে বেড়ে হয়েছে ৬২। বিশেষজ্ঞরা বলছে, পরিবারের লোকেদের থেকে সংক্রামিত হচ্ছে শিশুরা। 

কোভিডের উপসর্গ থাকলে শিশুদের পরীক্ষা করানো আবশ্যক বলে মনে করছেন চিকিৎসক সুপ্রাজা চন্দ্রশেখর। তিনি জানান, ১০ জনের মধ্যে ১ জন করোনা আক্রান্ত শিশুকে হাসপাতালে ভর্তি করানোর দরকার পড়ছে। বাকিদের ঘরে চিকিৎসা করে সুস্থ থাকছেন। 

আরও পড়ুন- 'Black Fungus মোকাবিলায় দ্রুত পদক্ষেপ করুন', Modi-কে চিঠি Sonia-র

 

.