New Delhi: রাজধানীর হাসপাতালে ভয়াবহ আগুন! জীবন্ত দগ্ধ ৭ শিশু...

Delhi Fire News: দিল্লির বিবেক বিহারের নিউ বর্ন বেবি কেয়ার হাসপাতালে এক বিশাল অগ্নিকাণ্ডে কমপক্ষে সাত শিশু মারা গেছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। এখনও পর্যন্ত ১২ নবজাতককে উদ্ধার করা হয়েছে বলে সূত্রের খবর। 

Updated By: May 26, 2024, 12:11 PM IST
New Delhi: রাজধানীর হাসপাতালে ভয়াবহ আগুন! জীবন্ত দগ্ধ ৭ শিশু...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শনিবার গভীর রাতে দিল্লির বিবেক বিহারের নিউ বর্ন বেবি কেয়ার হাসপাতালে এক বিশাল অগ্নিকাণ্ডে কমপক্ষে সাত শিশু মারা গেছে এবং বেশ কয়েকজন আহত হয়েছে। 
এখনও পর্যন্ত ১২ নবজাতককে উদ্ধার করা হয়েছে। তাদের পূর্ব দিল্লির অ্যাডভান্স এনআইসিইউ হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে পাঁচজন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন বলে জানান ওই কর্মকর্তা।

আরও পড়ুন: Kangana Ranaut: মোদীকে লাল গোলাপ উপহার কঙ্গনার!
দিল্লি ফায়ার সার্ভিস জানিয়েছে যে তারা সাড়ে ১১ টায নাগাদ একটি কল পায়। খবর পেয়ে পুলিস ও ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার অফিসার রাজেন্দ্র অটওয়াল বলেন, "রাত ১১.৩২ মিনিটে ফায়ার সার্ভিস কন্ট্রোল রুম খবর পায় যে একটি হাসপাতালে আগুন লেগেছে। মোট ১৬টি ফায়ার টেন্ডার ঘটনাস্থলে পৌঁছায় এবং আগুন পুরোপুরি নিভিয়ে ফেলা হয়। আগুনে ২টি ভবন ক্ষতিগ্রস্ত হয়েছে। একটি হল হাসপাতাল ভবন এবং ডান পাশের একটি আবাসিক ভবনের ২ তলায়ও আগুন লাগে। ১১-১২ জনকে উদ্ধার করা হয়েছে এবং তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।'
ডিএফএস প্রধান অতুল গর্গের মতে, 'উদ্ধার অভিযান এখনও চলছে। আগুন লাগার কারণ এখনও নির্ণয় করা যায়নি। বিবেক বিহার এলাকার ব্লক বি আইটিআই-এর কাছে বেবি কেয়ার সেন্টার থেকে একটি ফায়ার কল এসেছে। মোট নয়টি ফায়ার টেন্ডার পাঠানো হয় ওই শিশু হাসপাতালে।'

আরও পড়ুন: Fire in Gujarat: রাজকোটে গেমিং জোনে ভয়াবহ অগ্নিকাণ্ড, প্রাণ গেল শিশুদের, মৃত কমপক্ষে ২৪
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল 'এক্স'-এ লিখেছেন, 'অগ্নিকাণ্ডের ঘটনাটি হৃদয়বিদারক। যারা এই দুর্ঘটনায় তাঁদের নিষ্পাপ শিশুকে হারিয়েছে, আমরা সবাই তাঁদের পাশে আছি। সরকার ও প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে আহতদের চিকিৎসা দিতে ব্যস্ত। ঘটনার কারণ অনুসন্ধান করা হচ্ছে এবং যে কেউ এই অবহেলার জন্য দায়ী তাকে রেহাই দেওয়া হবে না।'

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.