পুলিসের গুলিতে নিহত ৮ জেল পালানো সিমি জঙ্গি

ভোপালে জেল ভেঙে পালানো আট সিমি (স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া) জঙ্গিকে ভোপালেরই কাছাকাছি এলাকায় গুলি করে মারল পুলিস। আজ ভোররাত্রে এই আট সিমি জঙ্গি এক করারক্ষীকে বেঁধে রেখে এবং হেড কনস্টেবলের গলা কেটে দিয়ে জেল থেকে পালিয়ে যায়। তারপর থেকেই পুলিস হন্যে হয়ে খুঁজছিল এই আটজনকে।

Updated By: Oct 31, 2016, 01:11 PM IST
পুলিসের গুলিতে নিহত ৮ জেল পালানো সিমি জঙ্গি

ওয়েব ডেস্ক: ভোপালে জেল ভেঙে পালানো আট সিমি (স্টুডেন্টস ইসলামিক মুভমেন্ট অফ ইন্ডিয়া) জঙ্গিকে ভোপালেরই কাছাকাছি এলাকায় গুলি করে মারল পুলিস। আজ ভোররাত্রে এই আট সিমি জঙ্গি এক করারক্ষীকে বেঁধে রেখে এবং হেড কনস্টেবলের গলা কেটে দিয়ে জেল থেকে পালিয়ে যায়। তারপর থেকেই পুলিস হন্যে হয়ে খুঁজছিল এই আটজনকে।

মধ্য প্রদেশের স্বরাষ্ট্রমন্ত্রী ভূপেন্দর সিং জানিয়েছেন, "ভোপালের নিকটবর্তী মালিখেড়া এলাকায় ওই আট সিমি জঙ্গিকেই নিকেশ করেছে পুলিস।" এই আট জঙ্গিকে চিহ্নিতও করা হয়েছে, তারা হল- আমজাদ, জাকির হুসেন সাদিক, মহম্মদ সালিক, মুজিব শেখ, মেহবুব গুড্ডু, মহম্মদ খালিদ আহমেদ, আকিল এবং মজিদ।

আরও পড়ুন- ভোপালের জেল থেকে পালাল আট সিমি জঙ্গি

দুঃসাহসিকভাবে জেল পালানোর পর থেকেই মধ্যপ্রদেশ জুড়ে হাই অ্যালার্ট জারি করা হয়। রাজ্যের সীমানা সিল করে দেওয়া হয় এবং আঁটোসাঁটো নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয় গোটা এলাকা। কিন্তু আট জঙ্গি কীভাবে পালাল জেল থেকে? নিরাপত্তা ব্যবস্থার বেহাল অবস্থা নিয়েও প্রশ্ন উঠতে থাকে। এক্ষেত্রে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী মেনেও নিয়েছেন নিরাপত্তার গাফিলতির কথা।

ঘটনা ঘটার পরই মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান কারাদপ্তরের ডিআইজি ও এডিজি সহ আরও দুই কারাকর্তাকে সাসপেন্ড করার নির্দেশ দেন। এদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের তরফ থেকেও জেল পানানোর বিষয়ে বিষদ রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে রাজ্যের কাছে।

আরও পড়ুন- ৬ লক্ষেরও বেশি SBI গ্রাহকেরা খুব তাড়াতাড়ি নতুন ATM কার্ড পেয়ে যাবেন

উল্লেখ্য, গত তিন বছরের মধ্যে এই নিয়ে দ্বিতীয়বার সিমি জঙ্গিদের জেল পালানোর ঘটনা সামনে এল। এর আগে ২০১৩ সালে খান্ডোয়ার জেল থেকে পালিয়েছিল সাত সিমি জঙ্গি।

.