Tripura Election: পাখির চোখ পুরভোট, ৫ বিধায়ক সহ বাংলা থেকে ৯ পর্যবেক্ষক যাচ্ছেন ত্রিপুরায়

বিধানসভা নির্বাচনের পরে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া আলিপুরদুয়ারের গঙ্গাপ্রসাদ শর্মাকেও পর্যবেক্ষক করে পাঠানো হচ্ছে ত্রিপুরায়।

Updated By: Nov 10, 2021, 08:50 PM IST
Tripura Election: পাখির চোখ পুরভোট, ৫ বিধায়ক সহ বাংলা থেকে ৯ পর্যবেক্ষক যাচ্ছেন ত্রিপুরায়
ফাইল ফোটো

নিজস্ব প্রতিবেদন : আসন্ন ত্রিপুরা পুর নির্বাচনের জন্য পশ্চিমবঙ্গ থেকে পর্যবেক্ষক করে পাঠানো হচ্ছে ৯ জনকে। তাঁদের মধ্যে ৫ জন বিধায়ক। কে কে রয়েছেন সেই তালিকায়? চলুন জেনে নেওয়া যাক-

তালিকায় রয়েছেন সামসেরগঞ্জ বিধানসভার ২ বারের বিধায়ক আমিরুল ইসলাম। বর্ধমান দক্ষিণের বিধায়ক খোকন দাস। অশোকনগরের বিধায়ক নারায়ণ গোস্বামী। বীরভূম জেলার লাভপুরের বিধায়ক অভিজিৎ সিংহ। হুগলির চাঁপদানির বিধায়ক অরিন্দম গুইন। এছাড়াও রয়েছেন পূর্ব মেদিনীপুর জেলার যুব তৃণমূল কংগ্রেস সভাপতি সুপ্রকাশ গিরি। সেইসঙ্গে বিধানসভা নির্বাচনের পরে বিজেপি থেকে তৃণমূল কংগ্রেসে যোগ দেওয়া আলিপুরদুয়ারের গঙ্গাপ্রসাদ শর্মাকেও পর্যবেক্ষক করে পাঠানো হচ্ছে ত্রিপুরায়।

প্রসঙ্গত, আগামী ২৫ নভেম্বর ত্রিপুরার আগরতলা পুরনিগম, ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েতের নির্বাচন অনুষ্ঠিত হবে। আগরতলা পুরনিগম, ১৩টি পুর পরিষদ এবং ৬টি নগর পঞ্চায়েত মিলিয়ে মোট ২০টি পুর ও নগর সংস্থায় আসন রয়েছে ৩৩৪টি। তৃতীয়বার বিধানসভা নির্বাচনে জিতে পশ্চিমবঙ্গে ক্ষমতায় আসার পর তৃণমূল কংগ্রেসের পাখির চোখ এখন ত্রিপুরা। বাংলার একাধিক মন্ত্রী থেকে তৃণমূলের হেভিওয়েট নেতা, শাখা সংগঠনের নেতৃত্বরা গত কয়েক মাস ধরেই লাগাতার ত্রিপুরায় যাচ্ছেন।

আরও পড়ুন, UP: যোগীর রাজ্যে যুবতী 'অপহরণে' আটক যুবক, মৃত্যু পুলিসি হেফাজতে

উল্লেখ্য, ২৫ নভেম্বর ভোটের আগে ফের ত্রিপুরা যাচ্ছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও। ২৩ নভেম্বর ত্রিপুরায় শেষ দফা প্রচার। তাই প্রার্থী ও দলের কর্মীদের মনোবল বাড়াতেই ফের পড়শি রাজ্যে পাড়ি দিচ্ছেন অভিষেক। এর আগে গত ৩১ অক্টোবরও ত্রিপুরায় গিয়ে সভা করেছিলেন অভিষেক। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.