Rahul Gandhi: এবার রাহুল গান্ধীর বাড়িতে দিল্লি পুলিস! 'যৌন নির্যাতন' বিষয়ে জিজ্ঞাসাবাদ?

Delhi Police in the Residence of Rahul Gandhi:দিল্লি পুলিসের উচ্চপদস্থ অফিসারদের একটি দল আজ রবিবার রাহুল গান্ধীর বাড়িতে গেলেন। তা নিয়ে প্রাথমিক ভাবে একটু চাঞ্চল্য ছড়ায়। কেন রাহুল গান্ধীর বাড়িতে হঠাৎ পুলিস?

Updated By: Mar 19, 2023, 12:03 PM IST
Rahul Gandhi: এবার রাহুল গান্ধীর বাড়িতে দিল্লি পুলিস! 'যৌন নির্যাতন' বিষয়ে জিজ্ঞাসাবাদ?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দিল্লি পুলিসের উচ্চপদস্থ অফিসারদের একটি দল আজ রবিবার রাহুল গান্ধীর  বাড়িতে গেলেন। তা নিয়ে প্রাথমিক ভাবে একটু চাঞ্চল্য ছড়ায়। কেন রাহুল গান্ধীর বাড়িতে হঠাৎ পুলিস? ক্রমে জানা যায়, কংগ্রেস সাংসদ রাহুল গান্ধীর বাড়িতে পুলিসের দল গিয়েছেন রাহুল বক্তব্য রেকর্ড করতে। রাহুল গান্ধী তাঁর 'ভারত জোড়ো যাত্রা'র কাশ্মীর-পর্বে শ্রীনগরে বলেছিলেন, তাঁর কাছে বহু নির্যাতিতার খবর আছে। সেই সব বিষয়ে বিস্তারিত জানতেই রাহুলের বাড়িতে পুলিস।

আরও পড়ুন: Cow Sumggling: দল সম্পর্কে ইডিকে গুরুত্বপূর্ণ কথা বলে দিলেন অনুব্রত, ঘুরতে পারে তদন্তের মোড়!

ভারত জোড়ো যাত্রা চলাকালে জম্মু-কাশ্মীরে রাহুল গান্ধী প্রকাশ্যে বলেছিলে-- আমাদের এই যাত্রাপথে বহু মহিলা আমার কাছে অভিযোগ করেছেন যে, তাঁরা নানা সময়ে যৌন নির্যাতনের শিকার হয়েছেন। সেই সব মহিলা এ-ও আমাদের বলেছেন যে, তাঁরা ভয়ে পুলিসের কাছে যাননি।' এ-পর্যন্ত বলে রাহুল শ্লেষ যোগ করেন-- 'এই তো আমাদের দেশের অবস্থা!' সম্ভবত এর-ই পরিপ্রেক্ষিতে এই দিল্লি পুলিসের এই পদক্ষেপ।

রাহুল গান্ধীকে নিয়ে সংসদের অচলাবস্থা চলছে। তার মধ্যে দিল্লি পুলিসের এই নোটিস। ফলত তা ঘিরে রাজনৈতিক বিতর্কও তৈরি হয়েছে। রাহুলের লন্ডন বক্তৃতা ঘিরে বিতর্কের জেরে শুক্রবার মিনিটকুড়ির মধ্যেই সংসদের দুই অধিবেশন মুলতুবি করে দেওয়া হয়েছিল। এবং বিজেপি শুক্রবার দাবি করেছিল, রাহুলকে ক্ষমা চাইতে হবে। ক্ষমা না চাইলে তাঁর সাংসদপদ খারিজ করা হোক। আর তার পরেই রাহুল গান্ধীর বাড়িতে রবিবার পুলিস দেখে জল্পনা তুঙ্গে ওঠে।

আরও পড়ুন: বিশ্বের অন্যতম ধসপ্রবণ দেশ! যে কোনও দিন ভেঙে পড়তে পারে এই সব অঞ্চল...

রাহুল শ্রীনগরের সভায় বলেছিলেন, 'যে মহিলারা আমার কাছে যৌন নির্যাতনের অভিযোগ করেছিলেন তাঁদের আমি বলেছিলাম, অপরাধীদের নাম জানান। কিন্তু ওঁরা বলেছিলেন, ওঁরা এসব পুলিসকে জানাতে রাজি নন।'

দিল্লি পুলিস রাহুলের ঠিক এই বক্তব্যের পরিপ্রেক্ষিতেই তাঁকে নোটিস পাঠিয়েছে এবং বলেছে-- রাহুল গান্ধী যেন তাঁর কাছে অভিযোগ করা ওইসব মহিলার নাম-পরিচয় পুলিসকে জানান, পুলিস অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.