Vande Bharat Express: খাবারের ট্রে-র উপরে বসে মহিলা, ভাইরাল বন্দে ভারত এক্সপ্রেসের ছবি

বন্দে ভারত ট্রেনে সিটের পিছনে সার্ভিং ট্রেতে বসা একটি মেয়ের ছবি ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। এই ভিডিওটি তাঁরই একজন সহযাত্রী শেয়ার করেছেন।

Updated By: Mar 17, 2023, 10:05 AM IST
Vande Bharat Express: খাবারের ট্রে-র উপরে বসে মহিলা, ভাইরাল বন্দে ভারত এক্সপ্রেসের ছবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনের সঙ্গে জড়িত এক বা একাধিক গল্প নিয়মিত সংবাদ শিরোনামে আসতে থাকে। কিন্তু এবার, যে খবর সামনে এসেছে তা এই বিশেষ ট্রেনে থাকা মানুষদের উদ্বিগ্ন করেছে। আপনি ভাবতে পারবেন না যে কী অস্বাভাবিক ঘটোনা এখানে ঘটেছিল। বন্দে ভারত ট্রেনে সিটের পিছনে সার্ভিং ট্রেতে বসে থাকা একটি মহিলার একটি ছোট ক্লিপ ইন্টারনেটে প্রকাশিত হয়েছে। তবে ভিডিওটি নেটিজেনদের ক্ষুব্ধ করেছে।

মহিলা যাত্রীর অসাবধানতা

জানা গিয়েছে যে ফুটেজটি সামনে এসেছে তা মাত্র তিন সেকেন্ডের। যেখানে একজন তরুণীকে খাবার এবং একটি ল্যাপটপ রাখার জন্য রেলের সিটের পিছনে রাখা সার্ভিং ট্রেতে বসে থাকতে দেখা গিয়েছে। তিনি দুই পা সিটের উপর তুলে রেখেছেন। সামনে বসা অন্য মেয়ের সঙ্গে কথা বলার সময় তাঁকে নিজের ফোনে কিছু দেখতে দেখা গিয়েছে। ভিডিও দেখে মনে হয়েছে, মেয়েটির কোনও ধারণা নেই যে তার এই কাজের কারণে ট্রেটি ভেঙে যেতে পারে এবং তিনিও আহত হতে পারেন।

আরও পড়ুন: Om Namah Shivaay: বিশ্বের সবচেয়ে উঁচু শিবমূর্তি রয়েছে রাজস্থানে, অজানা তথ্যগুলি জানলে চমকে যাবেন

এই ভিডিওটি তাঁরই একজন সহযাত্রী শেয়ার করেছেন। ফলে দেখা যাচ্ছে, এই ট্রেনটি শুধু বাইরে থেকে নয়, ভেতর থেকেও ক্ষতিগ্রস্ত হতে পারে। যার জন্য এই ধরনের যাত্রীদের জবাবদিহি করতে হবে। ফুটেজটি পাঁচ মার্চ, ২০২৩ তারিখে সন্ধ্যা ৬.১১ মিনিটে নেওয়া হয়েছিল। এই বন্দে ভারত এক্সপ্রেস কাটরা থেকে নয়াদিল্লির উদ্দেশ্যে যাত্রা করছিল।

আরও পড়ুন: H3N2 Virus Updates: H3N2-র থাবা এবার অসমেও! মৃত্যু ১, দেশ জুড়ে আতঙ্ক ক্রমশ বাড়ছে...

বন্দে ভারত ট্রেন ভারতের সবচেয়ে প্রিমিয়াম ট্রেন হিসেবে পরিচিত

বন্দে ভারত এক্সপ্রেস, ট্রেন ১৮ নামেও পরিচিত। এটি একটি বৈদ্যুতিক মাল্টিপল-ইউনিট, সেমি-হাই-স্পিড ট্রেন যা ভারতীয় রেলওয়ে দ্বারা চালিত। এর সর্বোচ্চ গতি হল প্রতি ঘণ্টায় ১৮০ কিলোমিটার, এবং এটির কর্মক্ষম গতি হল প্রতি ঘণ্টায় ১৩০ কিলোমিটার। এই ট্রেন প্রতি ঘণ্টায় ১০০ কিলমিটার গতি অর্জন করতে মাত্র ৫২ সেকেন্ড সময় নেয়। বন্দে ভারত ২.০ ট্রেনগুলিতে উন্নত অপারেশনাল নিরাপত্তার জন্য KAVACH সিস্টেম দেওয়া রয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.