লড়াই চলবেই, ব্যাঙ্গাত্মক টুইটে মোদীকে বিঁধলেন অভিষেক

কষিবিল-কাণ্ডে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রের মোদী সরকারকে।  

Updated By: Sep 23, 2020, 01:00 PM IST
লড়াই চলবেই, ব্যাঙ্গাত্মক টুইটে মোদীকে বিঁধলেন অভিষেক

নিজস্ব প্রতিবেদন: কষিবিল-কাণ্ডে তৃণমূলের অভিষেক বন্দ্যোপাধ্যায় আজ হুঁশিয়ারি দিয়েছেন কেন্দ্রের মোদী সরকারকে।  

হ্যাশট্যাগ উই স্ট্যান্ড ফর ডেমোক্রেসি-র তরফে অভিষেক  আজ  একটি টুইটে মোদী সরকারের তীব্র সমালোচনা করেছেন। টুইটে তিনি জানান, নরেন্দ্র মোদীর আমল আমাদের দেশকে বরাবরই ভুল ভাবে বুঝছে এবং সেই রকম আচরণ করছে। এটা অত্যন্ত  আশ্চর্যের যে, তাঁর সরকার তাদের আমলে এ দেশে কতজন কৃষক আত্মহত্যা করেছেন তার কোনও নথি রাখতে সক্ষম হননি। এ দিকে তারাই আবার কৃষকদের মঙ্গল করতে উঠে-পড়ে লেগেছে! কৃষকদের স্বার্থে বিল আনছে। সংসদের সমস্ত রীতিনীতিকে বুড়ো আঙুল দেখিয়ে তারা এ সংক্রান্ত আইন বলবৎ করছে। আমরা চুপ করে থাকব না। আমরা এই লড়াই চালিয়ে যাব।

কৃষিবিল তৃণমূলের কাছে একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। কোনও ভাবেই এটা তারা ছাড়বে না। সিঙ্গুরে কৃষকদের স্বার্থে লড়াই করেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বা তাঁর দল তাই সব সময়ই চান কৃষকদের স্বার্থ যেন কখনও বিঘ্নিত না হয়। কৃষকদের পক্ষ নিয়ে লড়াই করতেও সব সময়ই রাজি তারা। সেই লগ্নই এসে গিয়েছে তাদের সামনে। 

সর্বশক্তি নিয়ে তৃণমূল তাই আসরে নেমেও পড়েছে। সংসদের বাইরে ও ভিতরে যথাবিহিত প্রতিরোধ চালিয়ে যাচ্ছেন তৃণমূল সাংসদেরা। এ ছাড়াও এই দলের ছাত্রযুব দল, মহিলা সংগঠন সকলেই একযোগে কৃষিবিলের প্রতিরোধে আন্দোলনে নেমে পড়েছে। এমনকী নেটদুনিয়াতেও জমি ছাড়েনি তারা।  সেখানেও প্রতিদিনই কিছু না কিছু বার্তা দিয়ে  বিষয়টির সমালোচনা করা হচ্ছে।

প্রসঙ্গত, আজ বিকেল পাঁচটায় দিল্লিতে সংসদের বিরোধী দলের তরফে একটি প্রতিনিধি দল রাষ্ট্রপতির কাছে যাবেন এবং তিনি যাতে বিতর্কিত কৃষিবিলটিতে স্বাক্ষর না করেন, সেই মর্মে তাঁকে অনুরোধ জানাবেন। ওই দলে তৃণমূলেরও কেউ থাকবেন। তবে উক্ত দলটি কত বড় হবে এবং কোন দলের কে কে সেখানে থাকবেন, সেটা এখনও ঠিক হয়নি। সে বিষয়ে আলোচনা চলছে।              

.