কংগ্রেসের সঙ্গে দূরত্বের বার্তা; সংসদীয় কমিটির বৈঠকে শৃঙ্খলারক্ষায় জোর Abhishek-র

দিল্লিতে সাংসদদের সঙ্গে ধর্নায়ও যোগ দিলেন তিনি।

Updated By: Dec 7, 2021, 06:19 PM IST
কংগ্রেসের সঙ্গে দূরত্বের বার্তা; সংসদীয় কমিটির বৈঠকে শৃঙ্খলারক্ষায় জোর Abhishek-র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের সঙ্গে তৃণমূলের সংঘাত অব্যাহত। মুম্বইয়ে শরদ পাওয়ারে সঙ্গে বৈঠকের পর ইউপিএ-র অস্তিত্ব নিয়ে প্রশ্ন তুলেছিলেন দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। দিল্লিতে দলের সংসদীয় কমিটির বৈঠকে এবার কংগ্রেসের সঙ্গে দূরত্ব বজায় রাখার বার্তা দিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও (Abhishek Banerjee)। তাঁর স্পষ্ট নির্দেশ, এককভাবে কংগ্রেসের ডাকা কোনও কর্মসূচিতে তৃণমূল অংশ নেবে না। কিন্তু যদি কমন ইস্যুতে অন্য বিরোধী দলের সঙ্গে কংগ্রেসও থাকে, সেক্ষেত্রে তাতে যোগ দিতে কোনও সমস্যা নেই।

বাদল অধিবেশন পর এবার শীতকালীন অধিবেশন। সংসদ থেকে ফের বহিষ্কৃত শান্তা ছেত্রী, দোলা সেন-সহ ১২ সাংসদ। এই সাসপেনশন প্রত্যাহারের দাবিতে যখন লাগাতার ধর্নায় বসেছেন দলের অন্য সাংসদ, তখন দিল্লিতে পৌঁছলেন তৃণমূল সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়। এদিন বিমানবন্দর থেকে সোজা ধর্নাস্থলে পৌঁছন তিনি। সাসপেন্ডেড সাংসদদের নিয়ে বসেন ধর্নায়।   

 

 

সংসদের ৬৩ নম্বর ঘরে সংসদীয় কমিটির বৈঠকেও যোগ দেন অভিষেক। কী বার্তা দিলেন? সূত্রের খবর, সাংসদদের শৃঙ্খলারক্ষার উপর সবচেয়ে বেশি জোর দিয়েছেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। তাঁর নির্দেশ, প্রত্যেক সাংসদকে নিয়মিত সংসদে আসতে হবে। শুধু তাই নয়, অধিবেশনে যোগ দেওয়ার আগে আবার হাজিরা দিতে হবে সংসদ চত্বরে পার্টি অফিসে। এদিনের বৈঠকে গরহাজির ছিলেন মিমি, নুসরত-সহ বেশ কয়েকজন তৃণমূল সাংসদ। তিন দিন আগে নোটিশ দেওয়া সত্ত্বেও কেন এলেন না? তাঁদের শোকজ করা হবে বলে জানা গিয়েছে।   

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App