Kashmir: আবার উত্তেজনা ভূস্বর্গে, গৃহবন্দি Mehbooba Mufti

আবার উত্তেজনা ভূস্বর্গে। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পিডিপি নেত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti) একটি টুইটে দাবি করেছেন তাঁকে আবার গৃহবন্দি করা হয়েছে। 

Updated By: Sep 7, 2021, 03:03 PM IST
Kashmir: আবার উত্তেজনা ভূস্বর্গে, গৃহবন্দি Mehbooba Mufti

নিজস্ব প্রতিবেদন: আবার উত্তেজনা ভূস্বর্গে। জম্মু কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং পিডিপি নেত্রী মেহবুবা মুফতি (Mehbooba Mufti) একটি টুইটে দাবি করেছেন তাঁকে আবার গৃহবন্দি করা হয়েছে। 

টুইটারে ক্ষোভ প্রকাশ করে মুফতি জানিয়েছেন আফগান মানুষের অধিকার নিয়ে ভারত সরকার চিন্তিত হলেও ইচ্ছাকৃতভাবে কাশ্মীরিদের অধিকার তারা অস্বীকার করছেন। টুইটে তিনি আরও জানিয়েছেন কাশ্মীরের শান্তি নিয়ে ভারত সরকারের দাবি এবং বর্তমান পরিস্থিতির মধ্যে বিস্তর ফারাক।

 

মুফতির টুইট করা ছবিতে দেখা গেছে তাঁর বাড়ির দরজা বন্ধ এবং সামনে সাঁজোয়াগাড়ী দাঁড়িয়ে রয়েছে। স্থানীয় পুলিশ জানিয়েছে মুফতিকে গৃহবন্দি করা হয়নি। তাঁর Z+ নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে অসুবিধা থাকায় তাঁকে দক্ষিণ কাশ্মীরের কুলগামে যাওয়া থেকে বিরত থাকতে অনুরোধ করা হয়েছে। 

আরও পড়ুন: Covid-19: করোনা লড়াইয়ে বড় সিদ্ধান্ত,Tocilizumabকে জরুরি ভিত্তিতে ছাড়পত্র DGCI-র

সম্প্রতি জম্মু কাশ্মীর পুলিসের তরফে দাবি করা হয়েছে সিংহভাগ বিধিনিষেধ তুলে নেওয়া হয়েছে এবং ইন্টারনেট পরিষেবা সচল করা হয়েছে। সম্প্রতি নতুন বিধিনিষেধ আরোপ করা হয়েছিল বিচ্ছিন্নতাবাদী নেতা সৈয়দ শাহ গিলানির মৃত্যুর পরে। গিলানির পরিবারের তরফে দাবি করা হয় তার শেষকৃত্য সঠিকভাবে সম্পন্ন করে বাধাসৃষ্টি করা হয়েছে। যদিও এই দাবি নস্যাৎ করে কাশ্মীর পুলিস ৪টি ভিডিও প্রকাশ করেছে যেখানে দেখা গেছে নিয়ম মেনেই গিলানির শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)