ত্রিপুরায় TMC-র সৈন্যবাহিনীর নেতৃত্বের ভার 'সেনাপতি' Abhishek-কে সঁপলেন Mamata

শুক্রবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)।

Updated By: Jul 28, 2021, 09:34 PM IST
ত্রিপুরায় TMC-র সৈন্যবাহিনীর নেতৃত্বের ভার 'সেনাপতি' Abhishek-কে সঁপলেন Mamata

নিজস্ব প্রতিবেদন: ত্রিপুরায় আইপ্যাক (IPAC) কর্মীদের 'গৃহবন্দি' করার ঘটনায় এবার বিজেপির (BJP) বিরুদ্ধে সম্মুখ সমরে নামছে তৃণমূল কংগ্রেস (TMC)। ভিন রাজ্যে দলকে নেতৃত্বের ভার 'সেনাপতি'র উপরে ছাড়লেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। শুক্রবার ত্রিপুরা যাচ্ছেন অভিষেক বন্দ্যোপাধ্যায় (Abhishek Banerjee)। দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক দায়িত্ব নেওয়ার পর এই প্রথম বাংলার বাইরে চ্যালেঞ্জের মুখে পড়তে চলেছেন তিনি। তার আগে বৃহস্পতিবার ত্রিপুরায় যাচ্ছেন রাজ্যসভার সাংসদ ডেরেক ও'ব্রায়েন (Derek O'Brien) ও লোকসভার সাংসদ কাকলি ঘোষ দস্তিদার (Kakoli Ghosh Dastidar)।             

২০২৩ সালে ত্রিপুরায় বিধানসভা নির্বাচন। সেজন্য তৃণমূলের হয়ে সমীক্ষা করতে ত্রিপুরায় গিয়েছিলেন আইপ্যাকের ২৩ কর্মী। রবিবার রাত থেকে আগরতলার একটি হোটেলে তাঁদের বন্দি করে রাখা হয়েছে বলে অভিযোগ। ত্রিপুরা পুলিস দাবি করেছে, 'অতিমারি পরিস্থিতিতে কোভিড সংক্রান্ত বিধি মানতে হবে। নথিপত্র খতিয়ে না দেখা পর্যন্ত কাউকে ছাড়া হবে না।' ২৩ সদস্যের কোভিড পরীক্ষার রিপোর্টই নেগেটিভ এসেছে। তা সত্ত্বেও তাঁদের আটকে রাখা হয়েছে বলে অভিযোগ। আইপ্যাক কর্মীদের থানায় তলব করেছে আগরতলা পুলিস। ১ অগাস্ট হাজিরা দিতে বলা হয়েছে। নির্দেশ অমান্য করলে তাঁদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানানো হয়েছে। 

এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে বুধবার আগরতলা পৌঁছন ব্রাত্য বসু, মলয় ঘটক এবং ঋতব্রত বন্দ্যোপাধ্যায়। হোটেলে গিয়ে আইপ্যাকের কর্মীদের সঙ্গে কথাও বলেন। আগরতলায় সাংবাদিক বৈঠকে ব্রাত্য বলেন,'বিজেপি ভয় পাচ্ছে। তাই এ সব করছে। গণতন্ত্রের কণ্ঠরোধের চেষ্টা হচ্ছে।' কলকাতায় তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় (Partha Chaterjee) জানান,'নানা ভাবে বাধা দেওয়া হচ্ছে ত্রিপুরায়। অত্যাচারিত হচ্ছেন অনেক কর্মী। তাতেও দমে যায়নি দল। ত্রিপুরাতে বিজেপি সরকারের পায়ের তলার মাটি সরে গিয়েছে। তাই এমন অগণতান্ত্রিক কাজ করছে।'

ত্রিপুরায় আইপ্যাক কর্মীদের 'গৃহবন্দি' করার ঘটনায় এ দিন দিল্লিতে মমতা (Mamata Banerjee) বলেন,'আমাদের লোকেদের বন্দি করে রেখেছে ওরা। দুজন মন্ত্রী ও প্রাক্তন সাংসদকে পাঠিয়েছে। ওখানে আমাদের সংগঠন রয়েছে। কিন্তু কাজ করতে দেওয়া হচ্ছে না।' ত্রিপুরায় এই ঘটনাকে কেন্দ্র করে বিজেপির বিরুদ্ধে লড়াই আরও জোরদার করতে চলেছে তৃণমূল (TMC)। বৃহস্পতিবার সেখানে পৌঁছবেন ডেরেক ও কাকলি। শুক্রবার যাবেন অভিষেক (Abhishek)। অনেকের মতে, বাংলায় প্রশান্ত ও অভিষেক যুগলবন্দির ফল পেয়েছে তৃণমূল। এবার ত্রিপুরাতেও ঘাসফুল ফোটাতে ডায়মন্ড হারবারের সাংসদের নেতৃত্বেই ভরসা রাখছেন মমতা।                       

আরও পড়ুন- বাংলায় প্রধান শত্রু ঠিক করতে হবে, দিল্লিতে CPM-কে বার্তা Mamata-র

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.