ডিগ্রি জাল! দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্টকে বহিষ্কার এবিভিপির

এনএসইউআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বৈশ্য দিল্লি বিশ্ববিদ্যালয়ের বৌদ্ধ ধর্মতত্বে ভর্তির জন্য যে মার্কশিটটি দিয়েছেন তা জাল

Updated By: Nov 15, 2018, 06:11 PM IST
ডিগ্রি জাল! দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্টকে বহিষ্কার এবিভিপির

নিজস্ব প্রতিবেদন: দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্ট অঙ্কিভ বৈশ্যকে দল থেকে বহিষ্কার করল অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ। বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেডিডেন্ট পদ থেকেও সরে যেতে নির্দেশ দেওয়া হয়েছে তাঁকে।

আরও পড়ুন-ধর্ষণ করে খুন? ৫ দিনের মাথায় নিখোঁজ নাবালিকার দেহ ভেসে উঠল পুকুরে

দলের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের প্রেসিডেন্ট অঙ্কিভ বৈশ্যকে দলের সব পদ থেকে ইস্তফা দিতে বলা হয়েছে। তাঁর বিরুদ্ধে ওঠা অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত ওই নির্দেশিকা জারি থাকবে।
কেন এমন কড়া ব্যবস্থা নিল এবিভিপি? গত সেপ্টেম্বর মাসে দিল্লি বিশ্ববিদ্যালের ছাত্র সংসদে ক্ষমতা দখল করে এবিভিপি। প্রেসিডেন্ট হন অঙ্কিভ। তার পরেই পরাজিত এনএসইউআই অভিযোগ তোলে, বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার জন্য অঙ্কিভ তাঁর স্নাতক পর্যায়ের যে সার্টিফেকেট দিয়েছেন তা জাল। তবে সে সময় এবিবিভিপি জানিয়ে দেয় উপযুক্ত নথি দিয়েই বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছেন অঙ্কিভ।

সম্প্রতি সংগ্রেস সমর্থিত এনএসইউআই থিরুভালুভার বিশ্ববিদ্যালয়ের একটি নথি প্রকাশ করে। সেখানে দাবি করা হয়, বৈশ্বের বিএ সার্টিফিকেটটি জাল।

আরও পড়ুন-থুতুতে 'রঙিন' কলকাতা, পরিচ্ছন্নতা ফেরানোর পথ খুঁজতে বৈঠকে মুখ্যমন্ত্রী

এনএসইউআইয়ের পক্ষ থেকে বলা হয়েছে, বৈশ্য দিল্লি বিশ্ববিদ্যালয়ের বৌদ্ধ ধর্মতত্বে ভর্তির জন্য যে মার্কশিটটি দিয়েছেন তা জাল। থিরুভাল্লুভার বিশ্ববিদ্যালয় জানিয়ে দিয়েছে ওই নামে কোনও ছাত্র তাদের বিশ্ববিদ্যায়ে নথিভুক্ত নেই। মার্কশিটে যে সিরিয়াল নম্বর দেওয়া হয়েছে তার কোনও অস্তিত্ব নেই।

অন্যদিকে এর আগে এবিভিপির পক্ষ থেকে জানানো হয়েছিল, অঙ্কিভের সব সার্টিফকেট পরীক্ষা করেই তাকে ভর্তি নিয়েছে দিল্লি বিশ্ববিদ্যালয়। এখনও সেইসব নথি পরীক্ষা করে দেখতে পারে কর্তৃপক্ষ। এনিয়ে সব প্রচার বন্ধ হোক।

.