Adani Group: ধাক্কা সামলাতে আরও ৩০০ কোটি ডলার ঋণ পাচ্ছে আদানি গ্রুপ, সুর চড়ালেন মহুয়া

এলআইসির কাছে থেকে কয়েকশো কোটি টাকা ঋণ নিয়ে বসে রয়েছে আদানি গ্রুপ। এর মধ্যেই গত ২০ ফেব্রুয়ারি ব্যাঙ্ক অব বরোদা-র সিইও জানিয়েছেন তারা আদানিকে ঋণ দিতে প্রস্তুত

Updated By: Mar 1, 2023, 04:29 PM IST
Adani Group: ধাক্কা সামলাতে আরও ৩০০ কোটি ডলার ঋণ পাচ্ছে আদানি গ্রুপ, সুর চড়ালেন মহুয়া

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভুয়ো শেয়ারের দাম দেখিয়ে গত কয়েক বছরে বাজার থেকে বিপুল টাকা তুলেছে আদানি গোষ্ঠী। সেই গোলমাল ফাঁস করে দিয়েছে হিন্ডেনবার্গ গ্রুপ। তারই জেরে রাতারাতি বিপুল টাকা উবে গিয়েছে আদানির ভাঁড়ার থেকে। হুহু পড়ে গিয়েছে আদানির শেয়ারের দাম। এখন ওই ঘাটতি কীভাবে পূরণ করবেন গৌতম আদানি। এই প্রশ্নটাই এখন বড় হয়ে দাঁড়িয়েছে। কারণ এলআইসির মতো সরকারি প্রতিষ্ঠান থেকে বিপুল টাকা ধার নিয়ে বসে রয়েছে আদানি গ্রুপ। এর মধ্যেই বড় খবর হল কোনও একটি সংস্থা আদানিকে ৩০০ কোটি ডলার ঋণ দিতে চলেছে। সেই ঋণের পরিমাণ ৫০০ কোটি ডলারও হতে পারে। এমনটাই দাবি করা হয়েছে সংবাদসংস্থার খবরে। ওই খবরের পর এনিয়ে সরব হলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র।

আরও পড়ুন-নবম-দশমে কয়েকশো শিক্ষকের চাকরি বাতিলের নির্দেশ, এবার গুরুত্বপূর্ণ রায় ডিভিশন বেঞ্চের

সংবাদসংস্থা সূত্রে খবর, কোম্পানির বিপুল ধাক্কা সামাল দিতে কোম্পানিকে ৩০০ কোটি ডলার ঋণ দিতে রাজী হয়েছে একটি স্বাধীন সংস্থা। বিষয়টি শেয়ার হোল্ডারদের জানানোও হয়েছে। এমনকি ওই ঋণের পরিমাণ ৫০০ কোটি ডলার পর্যন্তও হতে পারে। সেই সংস্থা কারা সেই বিষয়টি খোলসা করেনি সংস্থা। বিষয়টি শোয়ার হোল্ডারদের জানিয়েও দিয়েছে আদানি গ্রুপ। গত মঙ্গলবার আদানি গ্রুপ জানিয়েছিল মার্চের শেষপর্যন্তু তারা শেয়ার হোল্ডারদের ৭৯০ মিলিয়ন ডলার ঋণ মিটিয়ে দেওয়ার চেষ্টা করবে। 

এলআইসির কাছে থেকে কয়েকশো কোটি টাকা ঋণ নিয়ে বসে রয়েছে আদানি গ্রুপ। এর মধ্যেই গত ২০ ফেব্রুয়ারি ব্যাঙ্ক অব বরোদা-র সিইও জানিয়েছেন তারা আদানিকে ঋণ দিতে প্রস্তুত। ফলে নতুন করে ওই বিপুল টাকা কোথা থেকে আসছে তা নিয়ে সন্দেহ থেকেই যাচ্ছে।

আদানিকে এলআইসির ঋণ দেওয়া নিয়ে সংসদে সরব হয়েছিলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। এবার আদানির নতুন করে ঋণ পাওয়া নিয়ে সুর চড়ালেন তৃণমূল সাংসদ। এক ট্যুইট করে তিনি লিখেছেন, আরও ঋণ! কিসের বিনিময়ে ওই ঋণ পাচ্ছে আাদানি? গত দুদিন আদানির শেয়ারের যে অবস্থায় পৌঁছেছে তা একেবারে শোচনীয়। আশাকরি এলআইসি তাদের ঋণ কম করবে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.