লোকসভায় অমিতের ইস্তফা চাইছেন অধীর, দিল্লির বাড়িতে দুষ্কৃতী হামলা

লোকসভায় কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরীর বাড়িতে হামলা চালাল দুষ্কৃতীরা। 

Reported By: জ্যোতির্ময় কর্মকার | Updated By: Mar 3, 2020, 09:21 PM IST
লোকসভায় অমিতের ইস্তফা চাইছেন অধীর, দিল্লির বাড়িতে দুষ্কৃতী হামলা

নিজস্ব প্রতিবেদন: উত্তর-পূর্ব দিল্লিতে হিংসা নিয়ে লোকসভায় শাসক দলকে চেপে ধরেছেন কংগ্রেসের দলনেতা অধীর চৌধুরী। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ইস্তফাও দাবি করেছেন। সেই অধীরের দিল্লির বাড়িতে হামলা চালাল দুষ্কৃতীরা। তাঁর বাড়ির পাহারায় থাকা নিরাপত্তারক্ষীদেরও মারধর করা হয়েছে বলে অভিযোগ।

নয়াদিল্লির সি ১/৪ হুমায়ুন রোডের বাংলোয় থাকেন অধীর চৌধুরী। ওই বাংলোতেই রয়েছে অধীর চৌধুরীর অফিস। মঙ্গলবার বিকেল ৫.৩০ মিনিট নাগাদ তাঁর বাড়িতে আচমকা হামলা চালায় দুষ্কৃতীরা। তাঁর নিরাপত্তারক্ষীদের গালিগালাজ করা হয় বলে অভিযোগ। ওই দুষ্কৃতীরা এরপর ঢুকে পড়ে অফিসে। অফিসে ঢুকে ফাইল ও গুরুত্বপূর্ণ নথি নষ্ট করা হয়েছে বলে অভিযোগ।  কারা হামলা চালালো তা এখনও স্পষ্ট নয়।  রাজনৈতিক হামলা কিনা, তাও জানা যায়নি। 

সোমবার বাজেট অধিবেশনের দ্বিতীয় পর্ব লোকসভায় সরব হন অধীর চৌধুরী। উত্তর-পূর্ব দিল্লির হিংসায় আলোচনা চেয়ে শোরগোল করে বিরোধীরা। অমিত শাহের ইস্তফাও দাবি করেন। মঙ্গলবারও সংসদে শাসক দলের বিরুদ্ধে  আওয়াজ তুলেছে কংগ্রেসের দলনেতা। 

ঘটনার নেপথ্যে বিজেপির যোগ রয়েছে বলে অভিযোগ করেছেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র। তিনি জানান,''সংসদে অধীর যেভাবে দিল্লীর দাঙ্গার বিরুদ্ধে সোচ্চার হয়েছে, তার বদলা নিতেই এই কাপুরুষতা বলে আমরা মনে করছি।  দিল্লির আইন শৃঙ্খলার অবস্থা এমনই যে লোকসভার কংগ্রেস দলের দলের নেতার বাড়িতেও দুষ্কৃতীরা অবাধে আক্রমণ করছে। স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ কলকাতায় এসে বাংলায় সরকার গড়ার কথা বলছেন কিন্তু দেশের রাজধানীর এই ভয়াবহ অবস্থার কথা নিয়ে দেশের মানুষকে আশ্বস্ত করছেন না। আমরা অবিলম্বে  অধীর চৌধুরীর নিরাপত্তা বাড়ানোর জন্য কেন্দ্রীয় সরকারের কাছে দাবি জানাচ্ছি। আগামিকাল এই ঘৃণ্য হামলার প্রতিবাদে  কংগ্রেস ও শাখা সংগঠনের কর্মীরা সব জেলায় ধিক্কার দিবস পালন করবে।'' 

আরও পড়ুন- ভারতে থাকতে চেয়ে হাইকোর্টে 'CAA বিরোধী' যাদবপুরের পোলিশ ছাত্র

.