অমিতের এক ফোনেই মোদী সরকারে আস্থা জানাতে রাজি শিবসেনা

শুক্রবার আস্থাভোটে 'বালা সাহেবে'র দলের ভোট কোন দিকে যাবে, তা নিয়ে জল্পনা বাড়াচ্ছিল শিবসেনা।

Updated By: Jul 19, 2018, 07:07 PM IST
অমিতের এক ফোনেই মোদী সরকারে আস্থা জানাতে রাজি শিবসেনা

নিজস্ব প্রতিবেদন: অমিত শাহের এক ফোনেই সরকারের সমর্থনে দাঁড়াতে রাজি হয়ে গেলেন এনডিএ শরিক শিবসেনার প্রধান উদ্ধব ঠাকরে। শুক্রবার সংসদে সব সাংসদকে হাজির থাকার জন্য ইতিমধ্যে হুইপ জারি করেছে শিবসেনা। বলা হয়েছে, শুক্রবার বিরোধীদের অনাস্থা প্রস্তাবে ভোটাভুটিতে সরকারের পক্ষে ভোট দিতে হবে।

শুক্রবার আস্থাভোটে 'বালা সাহেবে'র দলের ভোট কোন দিকে যাবে, তা নিয়ে জল্পনা বাড়াচ্ছিল শিবসেনা। কেন্দ্রে ও রাজ্যে এনডিএ-র শরিক দল হলেও বিজেপির সঙ্গে ইদানীং 'মধুর' সম্পর্ক উদ্ধব ঠাকরের। সরাসরি বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন তিনি। কখনও নোটবন্দি নিয়ে, তো কখনও আবার জিএসটি নিয়ে সুর চড়িয়েছেন। এমনকি আগামী লোকসভা ভোটে একা লড়ার ঘোষণাও করেছে শিবসেনা। অতিসম্প্রতি মুম্বইয়ের মাতশ্রীতে উদ্ধবের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেন অমিত শাহ। সূত্রের খবর, বিধানসভা ও লোকসভায় আসন বণ্টন নিয়ে দুই নেতার আলোচনা হয়েছে। কিন্তু রফাসূত্র এখনও মেলেনি বলে খবর। এই পরিস্থিতিতে আস্থাভোটে ধীরে চলো নীতি নিয়েছিল শিবসেনা। দলের নেতা সঞ্জয় রাউত জানান, শুক্রবার নিজেদের সিদ্ধান্ত জানাবে দল। 

শরিক দলের বেসুরো মেজাজ বুঝে বৃহস্পতিবার সকালে উদ্ধব ঠাকরেকে ফোন করেন স্বয়ং বিজেপির সর্বভারতীয় সভাপতি। ফোনে উদ্ধবের সমর্থন চান তিনি। এরপরই বদলে যায় ছবি। উদ্ধব ঠাকরে জানিয়ে দেন, আস্থাভোটে মোদী সরকারের পাশে থাকবেন তাঁরা। 

মঙ্গলবার বিরোধীদের অনাস্থাপ্রস্তাব গ্রহণ করেন লোকসভার অধ্যক্ষা সুমিত্র মহাজন। শুক্রবার লোকসভায় এনিয়ে বিতর্ক ও ভোটাভুটি হতে চলেছে। ২৩ জুলাই হবে রাজ্যসভায়। সূত্রের খবর, অনাস্থা প্রস্তাবে ভোটাভুটিতে গরহাজির থাকতে চলেছে এআইডিএমকে ও বিজেডি। 

আরও পড়ুন- বাজারে আসছে নতুন ১০০ টাকার নোট!

.