গুজরাট,হিমাচলের ভোট মিটতেই অমিতের নজর 'মিশন বাংলা'য়

নতুন বছরের শুরুতেই রাজ্যে আসছেন অমিত শাহ। রাজ্য নেতৃত্বের সঙ্গে বৈঠক করে ২০১৯ সালের নীল নকশা তৈরি করবেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। 

Updated By: Dec 20, 2017, 05:01 PM IST
গুজরাট,হিমাচলের ভোট মিটতেই অমিতের নজর 'মিশন বাংলা'য়

নিজস্ব প্রতিবেদন: গুজরাট ও হিমাচলপ্রদেশ ভোটের পর পশ্চিমবঙ্গে ঝাঁপিয়ে পড়তে চাইছেন বিজেপির রাজ্য সভাপতি অমিত শাহ। ২০১৯ সালে এরাজ্যে পদ্ম ফোটাতে মরিয়া মোদীর সেনাপতি। আর সেজন্য আগামী মাসেই তিনি রাজ্যে আসছেন বলে বিজেপি সূত্রের খবর। 

সূত্রের খবর, পশ্চিমবঙ্গ থেকে অন্তত ২০টি আসন জয়ের টার্গেট রাখছে বিজেপি। সেজন্য এরাজ্যে দলের সংগঠন মজবুত করতে চাইছেন শীর্ষ নেতৃত্ব।  মঙ্গলবার বিজেপির বৈঠক চলাকালীন জাতীয় সম্পাদক রাহুল সিনহার সঙ্গে কথা বলেন অমিত শাহ। সূত্রের খবর, বাংলায় দলের কাজকর্ম সম্পর্কে খোঁজখবর নেন তিনি। এরপর তিনি নির্দেশ দেন, সভা-সমাবেশে ও মিছিলের সঙ্গে বুথ কমিটিও গঠন করতে হবে। প্রতিটি বুথে প্রাথমিকভাবে ১০ সদস্যের কমিটি গঠন করতে হবে। পরে বাড়াতে হবে সদস্য সংখ্যা। অন্যান্য দল থেকে লোক ভাঙিয়ে আনার নির্দেশও দিয়েছেন অমিত। সূত্রের খবর, ২০১৯ সালের নীল নকশা তৈরি করতে জানুয়ারিতে রাজ্যে আসছেন অমিত শাহ। রাজ্য নেতৃ্ত্বের সঙ্গে বৈঠক করে প্রয়োজনীয় নির্দেশ দেবেন তিনি।  

আরও পড়ুন- ১৯ রাজ্যে 'রং দে তু মোহে গেরুয়া'

 ২০১৯ সালে কেন্দ্রে ক্ষমতায় ফিরতে পূর্ব ও উত্তর-পূর্ব ভারত থেকে আসন বাড়াতে চাইছে বিজেপি। গোবলয়ে ইতিমধ্যেই দল প্রতিষ্ঠিত। সেখানে নতুন করে আসন বাড়ানোর সম্ভাবনা নেই। তার উপরে গুজরাটের ভোটে তেমন ফল হয়নি। রাজস্থানেও স্থানীয় নির্বাচনে হার হয়েছে। এই অবস্থায় লোকসভা ভোটে এই রাজ্যগুলি থেকে গতবারের চেয়ে আসন কমতে পারে বলে মনে করছে বিজেপির থিঙ্কট্যাঙ্ক। আর সেজন্য পশ্চিমবঙ্গকে বাড়তি গুরুত্ব দিচ্ছেন অমিত শাহ, মত রাজনৈতিক মহলের একাংশের।  

    
 

.