বায়ুসেনা দিবসে আকাশ তোলপাড় করলেন বালাকোটে অভিযানকারী অফিসাররা, দেখুন

মঙ্গলবার হিণ্ডন ঘাঁটি থেকে আকাশে মিগ ২১ বাইসন ফাইটার জেট ওড়ান উইং কমান্ডার অভিনন্দন বর্তমান

Updated By: Oct 8, 2019, 01:06 PM IST
বায়ুসেনা দিবসে আকাশ তোলপাড় করলেন বালাকোটে অভিযানকারী অফিসাররা, দেখুন

নিজস্ব প্রতিবেদন: বায়ুসেনার ৮৭তম প্রতিষ্টা দিবসে গাজিয়াবাদের হিণ্ডন বায়ুসেনা ঘাঁটিতে কসরত দেখাল একাধিক ফাইটার জেট। ঘাঁটি থেকে আকাশে ওড়ে মিরেজ ২০০০, মিগ ২১ বাইসন, সুখোই ৩০ ফাইটার জেট। বিভিন্ন ধরনের কসরত দেখায় চিনুক কপ্টার।

আরও পড়ুন-বায়ুসেনার ৮৭তম জন্মদিনে পুলওয়ামায় শহীদ সেনাদের স্মরণ করলেন চিফ মার্শাল, মিগ-২১ বাইসনের প্রদর্শনী চলল...

মঙ্গলবার হিণ্ডন ঘাঁটি থেকে আকাশে মিগ ২১ বাইসন ফাইটার জেট ওড়ান উইং কমান্ডার অভিনন্দন বর্তমান। এই বাইসনের হামলাতেই ধ্বংস হয়েছিল পাকিস্তানের এফ ১৬ যুদ্ধ বিমান। বায়ুসেনার প্রতিষ্ঠা দিবস উপলক্ষ্যে বিশেষ সম্মান জানানো হয় বালাকোটে অভিযানে অংশগ্রহণকারী স্কোয়াড্রনকে।

এদিন বালাকোট অভিযানে অংশগ্রহণকারী বায়ুসেনার অফিসাররা আকাশে ওড়ান ৩টি মিরেজ ২০০০ ও ২টি সুখোই এমকেআই যুদ্ধবিমান। আকাশে ‘অভেঞ্জ ফরমেশন’ তৈরি করেন তাঁরা। বালাকোটের জঙ্গি শিবিরে অভিযানে বিশেষ ভূমিকা ছিল স্কোয়াড্রন লিডার মিন্তা আগরওয়ালের ৬০১ নম্বর সিগন্যাল ইউনিটের। সম্মান জানানো হল ওই ইউনিটকে।

উল্লেখ্য, আজই ফ্রান্স থেকে প্রথম রাফাল ফাইটার জেট হাতে পাচ্ছে ভারত। গতকালই সেখানে পৌঁছে গিয়েছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। সেখানে তিনি ‘শস্ত্র পুজো’ করে ওই যুদ্ধবিমান আনুষ্ঠানিকভাবে হাতে নেবেন।

আরও পড়ুন-বিজয়া দশমী কোন 'বিজয়'কে চিহ্নিত করে? জেনে নিন আজকের দিনের তাত্পর্য

বায়ুসেনা দিবস উপলক্ষ্যে বায়ুসেনাকে শুভেচ্ছা জানিয়েছেন নির্মলা সীতারমন। তিনি টুইট করেছেন, বালাকোটে আপনাদের সাফল্য দেশকে চমকে দিয়েছে। ভবিষ্যতে আপনাদের সাফল্য কামনা করি।

শুভেচ্ছে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। বায়ুসেনা দিবসে প্রত্যেক অফিসার ও তাদের পরিবারকে শুভেচ্ছা জানাচ্ছি। দেশকে যে ভাবে আপনারা রক্ষা করছেন তাকে স্যালুট করছি।

 

.