বিক্রির মুখে কর্মীদের বেতনবৃদ্ধি ও নিয়োগ বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া

এর আগে ২০১৮-তে এয়ার ইন্ডিয়ার ৭৬% শেয়ার বিক্রির লক্ষ্য নেওয়া হয়েছিল। কিন্তু সেই বার প্রচেষ্টা সফল হয়নি।

Updated By: Jul 21, 2019, 10:23 PM IST
বিক্রির মুখে কর্মীদের বেতনবৃদ্ধি ও নিয়োগ বন্ধ করে দিল এয়ার ইন্ডিয়া

নিজস্ব প্রতিবেদন: কর্মীদের পদোন্নতি ও নতুন করে নিয়োগ বন্ধ করল এয়ার ইন্ডিয়া। আর্থিক মন্দায় ভুগছে সংস্থাটি। সে কারণে বিক্রি না হওয়া পর্যন্ত সংস্থার খরচে রাশ টানতে এহেন সিদ্ধান্ত।

জানা গিয়েছে, শীঘ্রই এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণের প্রক্রিয়া শুরু হবে। লাগাতার বাড়তে থাকা ঋণের বোঝা ও কর্মী অসন্তোষের জেরে বিলগ্নিকরণের সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। বিলগ্নিকরণের প্রক্রিয়া শেষ না হওয়া পর্যন্ত সংস্থায় বেতনবৃদ্ধি ও নতুন কর্মী নিয়োগ বন্ধ থাকবে বলে জানিয়েছে ডিপার্টমেন্ট অফ ইনভেস্টমেন্ট অ্যান্ড পাবলিক অ্যাসেট ম্যানেজমেন্ট(DIPAM)।

নির্দেশিকায় জানানো হয়েছে, বিলগ্নিকরণের কারণে বিশেষ উদ্যোগ নেওয়া হচ্ছে। সেই কারণে প্রমোশন ও নিয়োগ সংক্রান্ত প্রক্রিয়া স্থগিত করা হল। 

এর আগে ২০১৮-তে এয়ার ইন্ডিয়ার ৭৬% শেয়ার বিক্রির লক্ষ্য নেওয়া হয়েছিল। কিন্তু সেই বার প্রচেষ্টা সফল হয়নি। এবার দীপাবলির  আগেই বিলগ্নিকরণের প্রক্রিয়া শেষ  করতে চাইছে ডিআইপিএএম।

প্রসঙ্গত, সম্প্রতি বাজেট পেশের সময়ে অর্থমন্ত্রী নির্মলা সীতারমণ জানান, এয়ার ইন্ডিয়ার বিলগ্নিকরণের প্রক্রিয়া ফের শুরু হবে। এর পাশাপাশি সরকারি ক্ষেত্রগুলিতে বেসরকারি বিনিয়োগে উৎসাহ জোগানোর কথাও জানান।

আরও পড়ুন- রাজ্যে চাকরি নেই, শিল্প নেই, রাস্তায় নেমে পরিবর্তন আনব: পার্নো

.