লোকসভার লড়াইয়ে বিজেপি বনাম অখিলেশ-মায়াবতী জোট, শেষপর্যন্ত শনিবারই ঘোষণা!

আমেথি ও রায়বেরিলেতে প্রার্থী দিচ্ছে না জোট

Updated By: Jan 11, 2019, 10:39 AM IST
লোকসভার লড়াইয়ে বিজেপি বনাম অখিলেশ-মায়াবতী জোট, শেষপর্যন্ত শনিবারই ঘোষণা!

নিজস্ব প্রতিবেদন: জল্পনা ছিল ২০১৯ লোকসভা নির্বাচনে সপা-বসপা জোট হচ্ছে উত্তরপ্রদেশে। হয়তো সেই ঘোষণাই হতে পারে শনিবার। এদিন লখনউয়ে যৌথ সাংবাদিক সম্মেলন করছেন মায়াবতী ও অখিলেশ যাদব।

আরও পড়ুন-আলিপুরদুয়ারের জেলাশাসকের পদ থেকে অপসারণ করা হল নিখিল নির্মলকে

মাস খানেক আগেই জি নিউজে খবর ছিল আগামী লোকসভা নির্বাচনে জোট বাঁধছে সপা ও বসপা। তবে একসময় মনে করা হচ্ছিল, অখিলেশ-মায়াবতী জোটে থাকবে কংগ্রেস। কিন্তু শেষপর্যন্ত তা ভেস্তে যায়।

সূত্রের খবর, অখিলেশ-মায়া জোটে থাকছে রাষ্ট্রীয় লোকদল। আমেথি ও রায়বেরিলেতে প্রার্থী দিচ্ছে না জোট। পাশাপাশি ঠিক হয়েছে রাজ্যে সমান সংখ্যক আসনে লড়াই করবে সপা ও বসপা। সম্প্রতি ফুলপুর  ও গোরক্ষপুর লোকসভা নির্বাচনের উপনির্বাচনে বিজেপিকে হারানোর পর যথেষ্টই উত্সাত দুই শিবিরে। তেব একটি বিষয় স্পষ্ট এই জোটের ফলে চাপ বাড়ছে গেরুয়া শিবিরে।

আরও পড়ুন-মমতা 'প্রধানমন্ত্রী' হলে, রাজ্যে রাজপাট সামলাবে কে? স্পষ্ট ইঙ্গিত দিলেন ফিরহাদ হাকিম

এদিকে, অবৈধ খনি কেলেঙ্কারিতে সম্ভবত সিবিআই জেরা করতে পাকে অখিলেশ যাদবকে। এনিয়ে রাজনৈতিক ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন অখিলেশ যাদব। সংবাদমাধ্যমে তিনি বলেন, ‘সমাজবাদী পার্টি রাজ্যের বেশিরভাগ আসনে জয়ের কথা ভাবছে। যারা আমাদের থামিয়ে দেওয়ার কথা ভাবছে তারাই সিবিআইকে কাজে লাগানোর চিন্তা করছে। একসময় কংগ্রেস এনিয়ে সিবিআই তদন্ত করেছিল। আমাকে জেরা করা হয়। এবার বিজেপি সিবিআইকে ডাকলেও ফের জেরার মুখোমুখি হব।‘