Amarnath Yatra 2024: অনেক ভয় ও ত্রাসের মধ্যেই শুরু এ বছরের অমরনাথ যাত্রা, এগিয়ে গেল প্রথম দল...

Amarnath Yatra 2024: এবার কাশ্মীর জুড়ে শোনা যাবে 'বোম বোম ভোলে'। বালতাল, চন্দনওয়াড়ি, পহেলগাঁওয়ের রাস্তায় এবার শুধুই শিবনামধ্বনি। কেননা, আজ শুক্রবারই শুরু হল অমরনাথ যাত্রা।

Updated By: Jun 28, 2024, 07:38 PM IST
Amarnath Yatra 2024: অনেক ভয় ও ত্রাসের মধ্যেই শুরু এ বছরের অমরনাথ যাত্রা, এগিয়ে গেল প্রথম দল...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এবার কাশ্মীর জুড়ে শোনা যাবে 'বোম বোম ভোলে'। বালতাল, চন্দনওয়াড়ি, পহেলগাঁওয়ের রাস্তায় শুধুই শিবনামধ্বনি। কেননা, আজ শুক্রবারই শুরু হল অমরনাথ যাত্রা।

আরও পড়ুন: Temple Museum in Ayodhya: অযোধ্যায় এবার মন্দির-মিউজিয়াম, ১ টাকায় জমি কিনে কামাল টাটার...

নিরাপত্তা সংক্রান্ত উদ্বেগের মধ্যেই, শুক্রবার সকালে শুরু হয়ে গেল এই বছরের অমরনাথ যাত্রা। পূজাপাঠের মধ্য দিয়ে জম্মুর বেস ক্যাম্প থেকে অমরনাথের তীর্থযাত্রীদের প্রথম দলটির যাত্রার সূচনা করলেন জম্মু কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নমেন্ট মনোজ সিনহা। অমরনাথযাত্রার সূচনা করে তিনি বলেন, গত ৩-৪ বছরে এই যাত্রার জন্য অনেক রকম ব্যবস্থা নেওয়া হয়েছে। এবারও জম্মু ও কাশ্মীর প্রশাসন প্রয়োজনীয় সমস্ত ব্যবস্থাই করেছে। নিরাপত্তা আরও জোরদার করা হয়েছে।

নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে এবং ট্র্যাফিক সম্পর্কিত যাবতীয় সমস্যা সমাধানের জন্য জম্মু-কাশ্মীরের সড়কগুলিতে সিসিটিভি ক্যামেরা রাখা হয়েছে। ট্র্যাফিক সংক্রান্ত কোনও সমস্যা দেখা দিলেই অবিলম্বে তা সমাধান করা হবে। অমরনাথযাত্রীরা যাতে খাবার, জল এবং বিদ্যুৎ-সহ সমস্ত সুযোগসুবিধা পান, তা-ও নিশ্চিত করা হবে।

অমরনাথ যাত্রার জন্য হাজার হাজার তীর্থযাত্রী জম্মুতে এসে পৌঁছেছেন। কড়া নিরাপত্তার মধ্যেই তাদের প্রথম দলটি যাত্রা শুরু করল। দলটি প্রথমে যাবে পহেলগাঁও। তারপর যাবে বালতাল বেস ক্যাম্প। সেখান থেকে সোজা অমরনাথ গুহার দিকে যাত্রা করবে তারা।

আরও পড়ুন: Tsunami Alert: ৭.২ মাত্রার ভয়াবহ ভূমিকম্প! আছড়ে পড়তে চলেছে সুনামি?

প্রসঙ্গত, চলতি মাসের শুরু থেকেই জম্মুর রেয়াসি, ডোডার মতো জেলায় একের পর এক সন্ত্রাসবাদী হামলা হয়েছে। হামলা হয়েছে তীর্থযাত্রীদের বাসেও। মনে করা হচ্ছে, জঙ্গিরা হামলার নতুন জায়গা হিসেবে বেছে নিয়েছে জম্মুকেই। তবে, আশার কথা, এরই মধ্য়ে এদিন শুরু হয়ে গেল অমরনাথ যাত্রা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.