জেটলি সরে যাওয়ায় মোদী সরকারে নয়া অর্থমন্ত্রী অমিত শাহ : সূত্র

অরুণ জেটলি বুধবার চিঠি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। শারীরিক অসুস্থতার কারণে আর মন্ত্রিসভায় থাকতে চান না বলে জানিয়ে দিয়েছেন।

Updated By: May 29, 2019, 04:47 PM IST
জেটলি সরে যাওয়ায় মোদী সরকারে নয়া অর্থমন্ত্রী অমিত শাহ : সূত্র

নিজস্ব প্রতিবেদন: দ্বিতীয় মোদী সরকারের অর্থমন্ত্রী হতে চলেছেন অমিত শাহ। নয়াদিল্লির একটি সূত্র থেকে এমনই তথ্য মিলেছে। প্রথম মোদী সরকারের অর্থমন্ত্রী ছিলেন অরুণ জেটলি। কিন্তু অসুস্থতার কারণে জেটলি এবার আর মন্ত্রিসভায় থাকতে চান না। সেই কারণে অমিত শাহকে ওই মন্ত্রকের দায়িত্ব দেওয়া হতে পারে বলে খবর।

বিজেপির সর্বভারতীয় সভাপতি অমিত শাহ ছিলেন রাজ্যসভার সাংসদ। কিন্তু তিনি এবার গুজরাটের গান্ধীনগর আসন থেকে লোকসভায় নির্বাচিত হয়ে এসেছেন। জিতেছেন ৫.৫৭ লক্ষ ভোটে। তিনি পেয়েছেন প্রায় ৯ লক্ষ ভোট। তার পর থেকেই জল্পনা চলছে মোদীর মন্ত্রিসভায় তাঁর অন্তর্ভুক্তি নিয়ে।

আরও পড়ুন: মন্ত্রী হতে চান না, মোদীকে চিঠি দিলেন অরুণ জেটলি

রাজধানীর রাজনৈতিক মহলের একটি সূত্র থেকে আগেই খবর মিলেছিল যে কেন্দ্রীয় সরকারে গুরুত্বপূর্ণ মন্ত্রক পেতে চলেছেন অমিত শাহ। তিনি স্বরাষ্ট্রমন্ত্রকের দায়িত্ব পেতে পারেন বলেও খবর মিলছিল। সেই জল্পনায় এবার যোগ হল অমিত শাহের জন্য অন্য একটি মন্ত্রকের নাম।

এরই মধ্যে অরুণ জেটলি বুধবার চিঠি দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে। শারীরিক অসুস্থতার কারণে আর মন্ত্রিসভায় থাকতে চান না বলে জানিয়ে দিয়েছেন। তার পরই অর্থমন্ত্রী হিসেবে মোদী অমিত শাহের উপর ভরসা রাখতে পারেন বলে সূত্র মারফত খবর মিলেছে।

আরও পড়ুন: সকালে অটলের সমাধিতে শ্রদ্ধা জানাবেন মোদী, বিকেলে নেবেন শপথ

যদিও বিজেপির তরফে এখনই কিছু জানা যায়নি। মঙ্গলবার নরেন্দ্র মোদী ও অমিত শাহ প্রায় পাঁচ ঘণ্টা বৈঠক করেন। সেখানে অনেক নামই চূড়ান্ত হয়ে গিয়েছে। তবে শপথের আগে সেই নামগুলি প্রকাশ্যে আনা হবে না।

বৃহস্পতিবার সন্ধ্যা সাতটায় রাষ্ট্রপতি ভবনে শপথ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁর সঙ্গে ৬৫ জন মন্ত্রী শপথ নিতে পারেন বলে খবর। অভিজ্ঞতা থেকে যুব নেতৃত্ব, সব মিলিয়ে মন্ত্রী করা হবে। তবে গুরুত্ব মন্ত্রকে পরিবর্তন হওয়ার সম্ভাবনা কম। আবার পশ্চিমবঙ্গ, ওড়িশার মতো রাজ্য থেকে একাধিক মন্ত্রী হওয়ার সম্ভাবনা রয়েছে।

.