মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় আত্মহত্যার চেষ্টা প্রার্থীর

আগামী ২৩ এপ্রিল তৃতীয় দফায় লোকসভার নির্বাচন। ওই দিনই ভোটগ্রহণ হবে গুজরাটের সুরাট কেন্দ্রে। এতদিন চলছিল মনোনয়ন প্রক্রিয়া। শুক্রবার ছিল স্ক্রুটিনি।

Updated By: Apr 5, 2019, 07:07 PM IST
মনোনয়ন বাতিল হয়ে যাওয়ায় আত্মহত্যার চেষ্টা প্রার্থীর

নিজস্ব প্রতিবেদন: আগামী ২৩ এপ্রিল তৃতীয় দফায় লোকসভার নির্বাচন। ওই দিনই ভোটগ্রহণ হবে গুজরাটের সুরাট কেন্দ্রে। এতদিন চলছিল মনোনয়ন প্রক্রিয়া। শুক্রবার ছিল স্ক্রুটিনি।

প্রার্থীদের মনোনয়ন পত্র যাচাই করতে গিয়ে দেখা যায় শিবা ছাওড়ার নথিতে গোলমাল আছে। তাই নির্বাচন কমিশনের তরফে তাঁর মনোনয়নপত্র বাতিল করে দেওয়া হয়। আর সেই খবর প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায় সুরাটের জেলাশাসকের দফতরে।

প্রত্যক্ষদর্শীদের দাবি, জেলাশাসকের দফতরে এসে শিবা জানতে পারেন যে তাঁর মনোনয়ন পত্র বাতিল হয়ে গিয়েছে। আর তা শুনেই তিনি আত্মহত্যার চেষ্টা করেন। ধারালো কিছু একটা দিয়ে হাতের শিরা কাটার চেষ্টা করেন।

আরও পড়ুন: নমোর রাজ্যে বিজেপির প্রচারে ঝড় তুলবেন সিনেমার ‘মোদী’

ফলে হুলস্থুল পড়ে যায়  সেখানে। সবাই দৌড়াদৌড়ি শুরু করেন। শেষ পর্যন্ত নিরস্ত করা হয় শিবাকে। সঙ্গে সঙ্গে তাঁকে নিয়ে যাওয়া হয় স্থানীয় হাসপাতালে। সেখানেই তাঁর প্রাথমিক চিকিত্সার ব্যবস্থা করা হয়। ঘটনাস্থলে যায় পুলিসও।

প্রসঙ্গত, সুরাট আসনটি বেশ হাইপ্রোফাইল। ওই আসন থেকে একসময় সাংসদ ছিলেন মোরারজি দেশাই। ১৯৫৭ থেকে ১৯৭৭, তিনি ওই আসন থেকে টানা পাঁচবার জিতেছেন। ওই আসন থেকে জিতেই তিনি প্রধানমন্ত্রী হয়েছিলেন।

আরও পড়ুন: ভোটের লড়াই থেকে সরে দাঁড়ালেন লোকসভার স্পিকার সুমিত্রা মহাজন

১৯৮৯ সাল থেকে ওই আসনটি বিজেপির দখলে রয়েছে। ২০১৪ সালেও বিজেপির প্রার্থী সুরাট লোকসভা কেন্দ্র থেকে জিতেছিলেন।