সুরাটে আরও এক বৃদ্ধের মৃত্যু, ভারতের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬১

সুরাটে আরও এক বৃদ্ধের মৃত্যু, ভারতের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৭

Updated By: Mar 22, 2020, 08:41 PM IST
সুরাটে আরও এক বৃদ্ধের মৃত্যু, ভারতের করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৬১

নিজস্ব প্রতিবেদন: লাফিয়ে বাড়ছে মৃত্য়ু মিছিল। স্টেজ থ্রির দোরগোড়ায় এসে ভারতে আরও একজনের মৃত্যু। এবার ঘটনাস্থল সুরাট। এই নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ৭। জানা গিয়েছে, মৃত ওই বৃদ্ধের বয়স ৬৯ বছর। পাশাপাশি জানা যাচ্ছে, করোনা সংক্রমণের আগে থেকেই একাধিক সমস্যায় ভুগছিলেন ওই বৃদ্ধ। ফলে আগে থেকেই কমেগিয়েছিল তার রোগপ্রতিরোধ ক্ষমতা। যার কারণে করোনা সংক্রমিত হয়ে বিশেষ সময় নেয়নি। পাশাপাশি উল্লেখ্য, একই দিনে দেশে মৃত্যু হল ৩ জনের।

পৃথিবীতে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৮ হাজারেরও বেশি মানুষ। গত একদিনেই ইটালিতে মৃত্যু হয়েছে ৭৯৩ জনের। যা এখনও পর্যন্ত যে কোনও দেশের একদিনে সবচেয়ে বেশি মৃত্যুর রেকর্ড। কেবলমাত্র ইটালিতেই মৃত্যু হয়েছে ৪ হাজার ৮০০ জনেরও বেশি। সর্বোচ্চ মৃত্যুর নিরিখে চিনকেও ছাপিয়ে গিয়েছে ইটালি। নতুন করে গত চব্বিশ ঘণ্টায় সাড়ে ৬ হাজার ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে কবরস্থানের আকাল পড়েছে ইটালির বহু জায়গায়।

সেনা নামিয়ে পরিস্থিতি মোকাবিলার চেষ্টায় ইউরোপের এই দেশ। গোটা ইউরোপেই পরিস্থিতি উদ্বেগজনক। ব্রিটেনে হু হু করে বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। লকডাউন করা হয়েছে একের পর এক প্রদেশ। মার্কিন মুলুকেও পরিস্থিতি ক্রমশ জটিল হচ্ছে। ওয়াশিংটনে ডিসিতেও করোনার ছায়া গ্রাস করছে। মার্কিন প্রশাসনও সেনা নামিয়ে পরিস্থিতি মোকাবিলার চেষ্টা করছে। ইরানেও ভয়াবহ অবস্থা। আফ্রিকায় হাজারের ওপর আক্রান্ত। লকডাউন পরিস্থিতি গোটা দেশে।

Tags:
.