গান্ধী পরিবারের যে কেউ বারাণসী থেকে দাঁড়ান, মোদীকে হারানো সম্ভব নয়, চ্যালেঞ্জ স্মৃতির

বারাণসী থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রিয়ঙ্কা গান্ধী বঢরা দাঁড়ানোর জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। এ বিষয়ে কংগ্রেস মুখে কুলুপ আঁটলেও নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ জানাতে প্রিয়ঙ্কাই পারেন বলে মনে করছেন দলের একাংশ

Updated By: Apr 21, 2019, 04:42 PM IST
গান্ধী পরিবারের যে কেউ বারাণসী থেকে দাঁড়ান, মোদীকে হারানো সম্ভব নয়, চ্যালেঞ্জ স্মৃতির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: কংগ্রেসের জাহাজ ডুবছে। গান্ধী পরিবারের এমন কোনও সদস্য নেই বারাণসী থেকে মোদীকে হারাতে পারেন। এভাবেই কংগ্রেসকে এক হাত নিলেন কেন্দ্রীয়মন্ত্রী তথা অমেঠি কেন্দ্রের বিজেপি প্রার্থী স্মৃতি ইরানি। শনিবার জ়ি নিউজ়কে দেওয়া এক সাক্ষাত্কারে স্মৃতি বলেন, ইতালি থেকে বা দেশের, গান্ধী পরিবারের যে কোনও সদস্য মোদীর বিরুদ্ধে দাঁড়ালেও জিততে পারবে না। ইউপিএ-র চেয়ারপার্সন সনিয়া গান্ধীকেই কার্যত কটাক্ষ করেন স্মৃতি।

বারাণসী থেকে নরেন্দ্র মোদীর বিরুদ্ধে প্রিয়ঙ্কা গান্ধী বঢরা দাঁড়ানোর জল্পনা তৈরি হয়েছে রাজনৈতিক মহলে। এ বিষয়ে কংগ্রেস মুখে কুলুপ আঁটলেও নরেন্দ্র মোদীকে চ্যালেঞ্জ জানাতে প্রিয়ঙ্কাই পারেন বলে মনে করছেন দলের একাংশ। এ প্রসঙ্গে স্মৃতির কটাক্ষ, রাজনীতিতে সবাইকে নামাক গান্ধী পরিবার। কাকা, শালা এমনকি ইতালি থেকেও নিয়ে এলেও ফের নরেন্দ্র মোদীই ক্ষমতায় আসছে।

আরও পড়ুন- শ্রীলঙ্কার গির্জা-হোটেলে বিস্ফোরণের কড়া নিন্দা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর, হিংসা বরদাস্ত নয় বললেন মমতা

অমেঠি লোকসভা কেন্দ্রে রাহুল গান্ধীর বিরুদ্ধে আরও এক বার দাঁড়িয়েছেন স্মৃতি ইরানি। গত বার ভোট শতাংশ বাড়াতে  পারলেও প্রায় এক লক্ষ ব্যবধানে হারতে হয় স্মৃতিকে। এ বারে রাহুল অমেঠি ছাড়াও কেরলের ওয়াইনাড থেকে লড়ছেন। তা নিয়ে স্মৃতির কটাক্ষ, দেশের এই প্রথম কোনও রাজনীতিক যাঁকে অমেঠি সুরক্ষিত নয় বলে তাঁর কর্মীরা ওয়াইনাডে দাঁড়ানোর পরামর্শ দেন। রাহুলের নেতৃত্ব দেওয়ার ক্ষমতা নেই বলে অভিযোগ করেন স্মৃতি।

.