কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী মানসিকতা তৈরির পেছনে রয়েছে ৩৭০ ধারা, জোরদার সওয়াল বিজেপির

Updated By: Aug 11, 2017, 02:18 PM IST
কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদী মানসিকতা তৈরির পেছনে রয়েছে ৩৭০ ধারা, জোরদার সওয়াল বিজেপির

ওয়েব ডেস্ক: ৩৭০ ধারার বিরুদ্ধে ফের সরব জম্মু ও কাশ্মীর বিজেপি। এই ধারা তুলে দেওয়ার পক্ষে সওয়াল করলেন রাজ্য বিজেপি মুখপাত্র বীরেন্দ্র গুপ্তা।

জম্মু ও কাশ্মীরের জন্য ৩৭০ ধারা উন্নতির পরিবর্তে বিচ্ছিন্নতাবাদ তৈরি করেছে। পাশাপাশি ৩৫এ ধারাও তুলে দেওয়া উচিত বলে মন্তব্য করলেন বীরেন্দ্র। তিনি বলেন ৩৭০ ও ৩৫এ ধারা রাজ্যের উন্নতির পরিবর্তে রাজ্যের প্রচুর ক্ষতি করেছে। এখন এই ধারা তুলে দেওয়ার সময় এসেছে।

আরও পড়ুন- অভ্যেস বদলান, বিজেপি সাংসদদের কড়া হুঁশিয়ারি মোদীর

উল্লেখ্য, ৩৭০ ধারা জম্মু ও কাশ্মীরকে বিশেষ ক্ষমতা দান করেছে। বীরেন্দ্র বলেন, বর্তমানে কাশ্মীরে যা পরিস্থিতি তাতে দেখা যাচ্ছে ৩৭০ ধারা রাজ্যে বিচ্ছিন্নতাবাদী মানসিকতা তৈরি করেছ। শুধু তাই নয় রাজ্যের সমস্যা জিইয়ে রাখতে সাহায্য করছে এই ধারা। এতে দেশের অখণ্ডতা বিপন্ন হয়ে পড়ছে। দেশের বাকী অংশের সঙ্গে কাশ্মীরের মানুষজন বিচ্ছিন্ন হয়ে পড়ছে।

কেন্দ্রে বিজেপি সরকার ক্ষমতায় আসার আগে থেকেই ৩৭০ ধারা নিয়ে সরব হয়েছিল। বিজেপি তার নির্বাচনী প্রচারে এই বিষয়টিকে তুলে এনেছিল। বীরেন্দ্র বলেন, কাশ্মীরে নেতারা নিজেদের আখের গোছানোর জন্য ৩৭০ ধারাকে ব্যবহার করছে। কেন্দ্রের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা আসা সত্বেও রাজ্যের কোনও উন্নতি করাতে পারেনি জম্মু ও কাশ্মীরের সরকার।

.