নিবন্ধ বিতর্ক: মোদী ও জয়ললিতার কাছে নিঃশর্ত ক্ষমা চাইল শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রক

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তামিলনাড়ুর প্রধানমন্ত্রী জয়ললিতার কাছে নিঃশর্ত ক্ষমা চাইল শ্রীলঙ্কা সরকার। শুক্রবার শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে এই দুইজনকে কেন্দ্র করে অতন্ত্য আপত্তি জনক একটি নিবন্ধ পোস্ট করা হয়। সেই নিবন্ধকে কেন্দ্র করে ভারতীয় রাজনৈতিক মহলে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়।   

Updated By: Aug 1, 2014, 08:02 PM IST
নিবন্ধ বিতর্ক: মোদী ও জয়ললিতার কাছে নিঃশর্ত ক্ষমা চাইল শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রক

নতুন দিল্লি: ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তামিলনাড়ুর প্রধানমন্ত্রী জয়ললিতার কাছে নিঃশর্ত ক্ষমা চাইল শ্রীলঙ্কা সরকার। শুক্রবার শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রকের ওয়েবসাইটে এই দুইজনকে কেন্দ্র করে অতন্ত্য আপত্তি জনক একটি নিবন্ধ পোস্ট করা হয়। সেই নিবন্ধকে কেন্দ্র করে ভারতীয় রাজনৈতিক মহলে তীব্র প্রতিক্রিয়া দেখা যায়।   
 
ওই ওয়েবসাইটেই শ্রীলঙ্কার প্রতিরক্ষা মন্ত্রকের তরফ থেকে মোদী ও জয়ললিতার কাছে নিঃশর্ত ক্ষমা চাওয়া হয়েছে।
 
সে দেশের প্রতিরক্ষা মন্ত্রকের দাবি  ''জয়ললিতার প্রেমপত্র মোদীর কাছে কতটা গুরুত্বপূর্ণ?'' শীর্ষক নিবন্ধটি প্রয়োজনীয় অনুমোদন ছাড়াই নাকি ওয়েবসাইটে পোস্ট করা হয়েছিল। ইতিমধ্যে নিবন্ধটিকে ওয়েবসাইটটি থেকে সরিয়ে ফেলা হয়েছে।

নিবন্ধটির সঙ্গে মোদীর সঙ্গে জয়ললিতার একটি ছবিও ছিল।

নিবন্ধটি পোস্ট হওয়ার ঘণ্টা খানেকের মধ্যেই ভারতে এর তীব্র প্রতিক্রিয়া শুরু হয়। পিএমকে, এমডিএমকে-এর মত বিজেপির জোটসঙ্গীরা শ্রীলঙ্কার সঙ্গে সমস্ত কূটনৈতিক সম্পর্ক ছিন্ন করার দাবি তোলে।
 
জয়ললিতা স্বয়ং কেন্দ্রে কাছে দাবি তোলেন যেন শ্রীলঙ্কার রাষ্ট্র দূতকে সমন করে ভারতের অসন্তোষ জানানো হয়।

এমনকি তামিলনাড়ুতে শাসক এআইডিএমকে-এর প্রধান বিরোধী দল ডিএমকে-ও এই ঘটনার তীব্র প্রতিবাদ করেছে। প্রতিবেশী রাষ্ট্রে কাছ থেকে ক্ষমা দাবিও তোলা হয় তাদের পক্ষ থেকে।
 

 

.