করোনাকালে কোনও বেতন নেননি Mukesh Ambani, কত প্যাকেজ জানেন?

স্বেচ্ছায়  সবটাই দান করেছেন করোনা মোকাবিলায়

Updated By: Jun 4, 2021, 07:00 AM IST
করোনাকালে কোনও বেতন নেননি Mukesh Ambani, কত প্যাকেজ জানেন?

নিজস্ব প্রতিবেদন: বিগত আর্থিক বর্ষে কোনও বেতন নেননি রিলায়েন্স (Reliance) কর্ণধার মুকেশ আম্বানি (Mukesh Ambani)। সবটাই উৎসর্গ করেছেন করোনার মোকাবিলায়। সংস্থার ২০২০-২১ অর্থবর্ষের বার্ষিক রিপোর্টে সম্প্রতি এই তথ্য সামনে আসে। 

উল্লেখ্য, এর আগে ২০১৯-২০ অর্থবর্ষে নিজের ১৫ কোটি বেতনের পুরোটাই নিয়েছিলেন মুকেশ আম্বানি (Mukesh Ambani)। গত ১২ বছর ধরে একই পরিমাণ বেতন নিচ্ছেন তিনি। ২০০৯ সাল থেকে তাতে কোনো পরিবর্তন হয়নি। রিলায়েন্সের (Reliance) বার্ষিক রিপোর্টে উল্লেখ, ১২ বছর ধরে বেতনের পরিমাণ অপরিবর্তিত রেখে নজির গড়তে চেয়েছেন এশিয়ার ধনীতম ব্যক্তি। 

আরও পড়ুন: হাতে গোনা কয়েকটা দেশের মধ্যে ভারতকে টিকা পাঠাচ্ছে আমেরিকা, Modi-কে ফোন কমলার

গত বছর জুনে সংস্থার তরফে বলা হয়, ভারতে কোভিডের প্রভাব ব্যাপক হারে সামাজিক ও অর্থনৈতিক ক্ষতি হয়েছে। এই অবস্থায় রিলায়েন্সের চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর মুকেশ আম্বানি গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নিয়েছেন। বেতনের পুরোটাই তিনি স্বেচ্ছায় দান করে দিতে চান। যদিও গত এক সপ্তাহে তাঁর সম্পদ ভারতীয় মুদ্রায় ৫২,৬২১ কোটি টাকা বৃদ্ধি পেয়েছে। যার ফলে বিশ্বের ধনীতম ব্যক্তিদের দৌড়ে আরও একধাপ এগিয়ে গেলেন মুকেশ আম্বানি। বর্তমানে সে তালিকায় ১২ নম্বরে রয়েছেন তিনি।  

আরও পড়ুন: সাইকেলে ভারতভ্রমণ! জানেন দেশের কোন কোন শহর Cycle-friendly?

.