Tripura-Meghalaya-Nagaland Assembly Elections Result: আজ বিধানসভা ভোটের ফল ঘোষণা ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডে

অধিকাংশ বুথফেরত সমীক্ষাতেই দেখা যাচ্ছে, ত্রিপুরা ও নাগাল্যান্ডে ক্ষমতায় ফিরছেন বিজেপিই। মেঘালয়ে সংখ্য়াগরিষ্ট পাবে না কোনও দলই। বিধানসভা ত্রিশঙ্কু হওয়ার সম্ভাবনা প্রবল।

Updated By: Mar 1, 2023, 11:58 PM IST
Tripura-Meghalaya-Nagaland Assembly Elections Result: আজ বিধানসভা ভোটের ফল ঘোষণা ত্রিপুরা, মেঘালয় ও নাগাল্যান্ডে

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্য়ুরো: ত্রিপুরা ও নাগাল্যান্ডে বিজেপির প্রত্যাবর্তন? মেঘালয়ে কি এবার খাতা খুলবে তৃণমূল? আজ উত্তর-পূর্বে ৩ রাজ্যে বিধানসভা ভোটের ফল ঘোষণা। সঙ্গে এ রাজ্যের সাগরদিঘি কেন্দ্রের উপনির্বাচনেরও।

নির্বাচন তো হল, ফল কী হবে? ভোট মিটলেই বুথ সমীক্ষা করা হয়। ব্যতিক্রম ঘটেনি এবারও। কিন্তু ভারতে অনেক ক্ষেত্রেই বুথফেরত সমীক্ষার ফল মেলেনি। আবার কখনও কখনও উল্টোটাই ঘটেছে। ত্রিপুরা, নাগাল্যান্ড ও মেঘালয়। রাজ্যগুলি ছোট, কিন্তু বুথফেরত সমীক্ষা মিলে গেলে ভোটের ফলে বড়সড় হেরফের ঘটবে। বস্তুত, মেঘালয়ে বিধানসভা ভোটে এবার তৃণমূলের ভালো ফলের ইঙ্গিত মিলেছে।

কী বলছে বুথফেরত সমীক্ষা? অধিকাংশ বুথফেরত সমীক্ষাতেই দেখা যাচ্ছে, ত্রিপুরা ও নাগাল্যান্ডে ক্ষমতায় ফিরছেন বিজেপিই। মেঘালয়ে সংখ্য়াগরিষ্ট পাবে না কোনও দলই। বিধানসভা ত্রিশঙ্কু হওয়ার সম্ভাবনা প্রবল। ভালো ফল করবে তৃণমূল। বিরোধীদের ঝুলিতে যেতে পারে ২২ আসন।

আরও পড়ুন: Rahul Gandhi Makeover: লম্বা চুল-দাড়ি এখন অতীত; ব্রিটেনে নতুন লুক-এ রাহুল গান্ধী, দেখুন...

এদিকে উত্তর-পূর্ব ৩ রাজ্যের সঙ্গেই ভোট হল মুর্শিদাবাদের সাগরদিঘিতেও। ভোট মানে উপনির্বাচন। এই কেন্দ্রের বিধায়ক ছিলেন  রাজ্যের মন্ত্রী সুব্রত সাহা। গত বছরের ডিসেম্বরের প্রয়াত হন তিনি। আজ,  বৃহস্পতিবারই ফল ঘোষণা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.