টিকিট না পেয়ে প্রকাশ্যে কাঁদলেন বিজেপির এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

বৃহস্পতিবারই রাজ্য বিজেপি তাদের তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে। সেখানে রয়েছে ৩২ জনের নাম

Updated: Nov 8, 2018, 08:52 PM IST
টিকিট না পেয়ে প্রকাশ্যে কাঁদলেন বিজেপির এই প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী

নিজস্ব প্রতিবেদন: টিকিট না পেয়ে প্রকাশ্যে কেঁদে ফেললেন মধ্যপ্রদেশের বিজেপি নেতা ও দুবারের বিধায়ক সরতাজ সিং। বৃহস্পতিবারই রাজ্য বিজেপি তাদের তৃতীয় প্রার্থী তালিকা প্রকাশ করেছে। সেখানে রয়েছে ৩২ জনের নাম।

গতবার রাজ্যের সেওনি-মালও থেকে লড়াই করেছিলেন এই বিজেপি নেতা। এদিন তাঁকে জানিয়ে দেওয়া হয়, তৃতীয় প্রার্থী তালিকায় এবার আর তার নাম নেই। এতেই সমর্থকদের সামনে ভেঙে পড়েন সরতাজ। এর আগেও দল তাকে ধাক্কা দিয়েছে। এর আগে তাঁকে পূর্তমন্ত্রীর পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

আরও পড়ুন-বেহালায় মন্দিরে পুরোহিতের কুকীর্তি! যুবতীকে দিনের পর দিন ধর্ষণ

সরতাজকে টিকিট না দেওয়া নিয়ে সংবাদমাধ্যমে রাজ্য বিজেপির মুখপাত্র অনিল সৌমিত্র বলেন, বিজেপি সরতাজকে কখনও অসম্মান করেনি। দল তাঁকে কেন্দ্রীয় মন্ত্রী করেছে। দুবার রাজ্যের মন্ত্রী করেছে। দুবার বিধায়ক হয়েছেন। একবার সাংসদ। আর কী চান উনি? বানপ্রস্থের পরিবর্তে উনি সংসারে থেকে যেতে চান।

সরতাজকে টিকিট না দেওয়ার নিয়ে বিজেপিকে খোঁচা দিয়েছে রাজ্য কংগ্রেস। রাজ্যে দলের মুখপাত্র ভূপেন্দ্র গুপ্তা সংবাদমাধ্যমে বলেন, এটা বিজেপির অভ্যেস। দলের সিনিয়র নেতাদের সঙ্গে এরকমই করা হয়। দলের বরিষ্ঠ নেতাদের কোনও সম্মান করে না দল। আডবানি তার প্রকৃষ্ঠ উদাহরণ।

আরও পড়ুন-লস অ্যাঞ্জেলিস শহরতলিতে বন্দুকবাজের হামলা, এলোপাথাড়ি গুলিতে নিহত ১১

এদিকে সূত্রের খবর সরতাজকে বিরোধী দলের পক্ষ থেকে হেসাঙ্গাবাদ কেন্দ্র থেকে টিকিট দেওয়া হয়েছে। কোন দল তা দিয়েছে তা এখনও স্পষ্ট নয়। তবে এমন শোনা যাচ্ছে যে কংগ্রেস তাকে টিকিট দিচ্ছে। এনিয়ে প্রশ্ন করা হলে কংগ্রেস মুখপাত্র ভূপেন্দ্র গুপ্তা বলেন, বিরোধী দলের পক্ষ থেকে সরতাজকে টিকিট দেওয়া হয়েছে। কংগ্রেস এখন ১৭ আসনে প্রার্থী ঘোষণা করেনি। মনে করা হচ্ছে ওইসব আসনের কোনও একটিতে টিকিট দেওয়া হতে পারে সরতাজকে।