close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

থমথমে শ্রীনগরে আজ খুলছে ১৯০ স্কুল; জম্মুতে ফের বন্ধ মোবাইল, লাগু বিধিনিষেধ

ফোন চালু হতেই জম্মুর বিভিন্ন এলাকায় গুজব ছড়াতে থাকে

Updated: Aug 19, 2019, 07:12 AM IST
থমথমে শ্রীনগরে আজ খুলছে ১৯০ স্কুল; জম্মুতে ফের বন্ধ মোবাইল, লাগু বিধিনিষেধ

নিজস্ব প্রতিবেদন: রাস্তায় যানবাহন চলাচল শুরু হয়েছে আগেই, হাতেগোনা কিছু দোকানও খুলেছিল শনিবার। তবে রবিবার শ্রীনগর ছিল একেবারেই বনধের চেহারা। সংবাদমাধ্যম সূত্র খবর, বাইকে চড়ে দোকানদারদের ব্যবসা বন্ধ রাখাতে কথা বলে বেড়াচ্ছে কিছু যুবক। তবে সোমবার কাশ্মীর জেলায় খুলবে ১৯০ প্রাথমিক বিদ্যালয়। জানিয়েছেন কাশ্মীরের মুখ্যসচিব(পরিকল্পনা ও উন্নয়ন) রোহিত কানসল। এর পাশাপাশি বিভিন্ন ধরনের বিধিনিষেধও শিথিল করা হবে।

আরও পড়ুন-মানবিক! বৃষ্টিভেজা শহরে সদ্যোজাত সারমেয় শাবকদের আশ্রয় দিল কলকাতা পুলিস

উল্লেখ্য, শনিবার কাশ্মীরের ৩৫ থানায় বিধিনিষেধ শিথিল করা হয়। রবিবার তা বাড়িয়ে করা হয় ৫০। এতে কোনও জায়গা থেকে কোনও অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি বলে দাবি করেন কানসল। তিনি আরও বলেন, কাশ্মীর উপত্যকায় ল্যান্ডলাইন পরিষেবা সম্পূর্ণ চাল করতে পুরোদমে কাজ করে চলেছে বিএসএনএল।

আরও পড়ুন-কাশ্মীর নয়, শুধুমাত্র পাক অধিকৃত কাশ্মীর নিয়েই এবার কথা হবে’, ইসলামাবাদকে সাফ হুঁশিয়ারি রাজনাথের

এদিকে, রবিবার জম্মুতে ফের বন্ধ করে দেওয়া হয় মোবাইলের ২জি পরিষেবা। চালু করা হয় বিধিনিষেধ। প্রশাসনের দাবি, ফোন চালু হতেই জম্মুর বিভিন্ন এলাকায় গুজব ছড়াতে থাকে। ভুয়ো খবরে মানুষের মধ্যে চাঞ্চল্য ছড়িয়ে পড়ে। একথা মাথা. রেখেই বন্ধ করে দেওয়া হয় ২জি পরিষেবা। এদিন কয়েকটি পাথর ছোড়ার ঘটনাও ঘটে। ফলে ফের লাগু করা হয় বিভিন্ন ধরনের বিধিনিষেধ।