close

News WrapGet Handpicked Stories from our editors directly to your mailbox

‘কাশ্মীর নয়, শুধুমাত্র পাক অধিকৃত কাশ্মীর নিয়েই এবার কথা হবে’, ইসলামাবাদকে সাফ হুঁশিয়ারি রাজনাথের

রবিবার হরিয়ানার পঞ্চকুলায় এক সভায় কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে পাকিস্তানকে তুলোধন করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং

Updated: Aug 18, 2019, 01:55 PM IST
‘কাশ্মীর নয়, শুধুমাত্র পাক অধিকৃত কাশ্মীর নিয়েই এবার কথা হবে’, ইসলামাবাদকে সাফ হুঁশিয়ারি রাজনাথের

নিজস্ব প্রতিবেদন: এবার শুধুমাত্র পাক অধিকৃত কাশ্মীর নিয়েই পাকিস্তানের সঙ্গে কথা বলবে ভারত। তাও আবার হবে যদি জঙ্গি মদত বন্ধ করে ইসলামাবাদ। সাফ জানিয়ে দিলেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং।

আরও পড়ুন-জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালের নাম বদল করে রাখা হোক মোদীর নামে, দাবি বিজেপি সাংসদ হংস রাজ হংসের

রবিবার হরিয়ানার পঞ্চকুলায় এক সভায় কাশ্মীরে ৩৭০ ধারা বিলোপ নিয়ে পাকিস্তানকে তুলোধন করেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি বলেন, জম্মু ও কাশ্মীরের উন্নয়নের জন্য ৩৭০ ধারা বিলোপ করা হয়েছে। আমাদের প্রতিবেশী এনিয়ে দুনিয়ায় বিভিন্ন রাষ্ট্রের দরজায় দরজায় ঘুরে বেড়াচ্ছে। কেউ কেউ বলেছে কাশ্মীর নিয়ে ভুল করেছে ভারত। আমরা বলছি, এবার যদি পাকিস্তানের সঙ্গে কাশ্মীর নিয়ে কথা হয় তাহলে তা হবে পাক অধিকৃত কাশ্মীর নিয়েই। তবে জঙ্গি মদত বন্ধ করতে হবে পাকিস্তানকে।

আরও পড়ুন-নদীতে মৎস্যজীবীদের জালে উদ্ধার নিখোঁজ বিজেপি নেতার দেহ

পাকিস্তানকে নিশানা করে এদিন রাজনাথ বলেন, ‘আমরা ৩৭০ ধারা বাতিল করলাম আর প্রতিবেশী দেশ দুর্বল হয়ে গেল! ওরা এখন দুনিয়ার বিভিন্ন দেশে ছোটাছুটি করছে।’ সভায় বিরোধীদেরও আক্রমণ করেন রাজনাথ। বলেন, বিরোধীরা বলে বেড়াতো, বিজেপি ৩৭০ ধারাকে ছুঁতেও পারবে না। কাশ্মীরের এই ধারা যদি বাতিল করে তাহলে আর ক্ষমতায় ফিরতে পারবে না। ক্ষমতায় এসে মাত্র কয়েক মিনিটেই ৩৭০ বিলোপ করেছে সরকার।

উল্লেখ্য, সম্প্রতি পোখরানে এক অনুষ্টানে রাজনাথ মন্তব্য করেন, এতদিন আমাদের ছিল পরমাণু অস্ত্রের ব্যবহার আগে করবে না ভারত। পরিস্থিতি সরকারের সেই নীতি বদলও হতে পারে।

প্রসঙ্গত, বারেবারেই তাঁর পরমাণু অস্ত্রের কথা বলে ভারতকে তা মনে করিয়ে দেয় ভারত। বালাকোটে বায়ুসেনার অভিযানের সময়েও পরমাণু অস্ত্রের কথা তুলেছিল ইসলামাবাদ। সেকথা মাথায় রাখলে পোখরানে রাজনাথের মন্তব্য খুবই গুরুত্বপূর্ণ বলে মনে করছে রাজনৈতিক মহল।