আশ্চর্য আবিষ্কার! এসে গেল ফুচকার এটিএম মেশিন, ফাউ চেয়ে নেওয়ার দিন শেষ

কেউ কখনো ভেবেছিল, ফুচকা বিক্রির জন্য আসতে পারে এটিএম মেশিন! 

Edited By: সুমন মজুমদার | Updated By: Jul 3, 2020, 01:12 PM IST
আশ্চর্য আবিষ্কার! এসে গেল ফুচকার এটিএম মেশিন, ফাউ চেয়ে নেওয়ার দিন শেষ

নিজস্ব প্রতিবেদন- ফুচকা, পানিপুরি গোলগপ্পে। একেক জায়গায় একেক নাম। একেক জায়গায় একেক রকম তার মন মুগ্ধ করা স্বাদ। কোথাও আলুর পুরের সঙ্গে টক জলের মিশেল। কোথাও আবার তেঁতুলের চাটনি সহযোগে চটপটি ঝাঁঝ। ফুচকার গুণের কথা নতুন করে আর কী বলার আছে! স্বাদে গন্ধে অতুলনীয় একটি স্ট্রিট ফুড। কিন্তু ফুচকা খাওয়ার আসল মজা আবার অন্য জায়গায়। প্রথমত অনেকজন একসঙ্গে মিলে বিক্রেতাকে ঘিরে ধরে ফুচকা খাওয়ার মজাই আলাদা। আর দ্বিতীয়ত বিক্রেতার কাছে ফাউ ফুচকা চেয়ে নেওয়ার আনন্দ। কখনো কখনো আবার বাড়তি টক জলের আবদার। কিন্তু সে সবই এখন অতীত। করোনা বদলে দিয়ে গেল গোটা সমাজ জীবন।

কেউ কখনো ভেবেছিল, ফুচকা বিক্রির জন্য আসতে পারে এটিএম মেশিন! সেই মেশিনে কাছে আপনি না চাইতে পারবেন ফাউ ফুচকা! না বাড়তি টক জলের আবদার করতে পারবেন! নির্দিষ্ট টাকার অংকে নির্ধারিত ফুচকাই জুটবে ক্রেতার। তার থেকে একটিও বেশি পাবেন না। আবার কমও হবে না। আশ্চর্য আবিষ্কার বলা যেতে পারে। মানুষের হাতের কোনো ছোঁয়া থাকবে না। মেশিনে টাকা প্রবেশ করালেই বেরিয়ে আসবে নির্ধারিত সংখ্যার ফুচকা। জানা গিয়েছে ভারতেই আবিষ্কার হয়েছে ফুচকার এই এটিএম মেশিন। সেই মেশিনের বোতাম অনায়াসেই স্যানিটাইজড করা যায়। 

আরও পড়ুন-  দারুণ খবর! ভারতে ২০ হাজার কর্মী নিয়োগ করতে চলেছে Amazon!

এই মেশিন আবিষ্কারের পর অনেকেই বলছেন, চিনের ওপর আর প্রযুক্তিগতভাবে আমাদের নির্ভর করতে হবে না। কারণ যে দেশ ফুচকার জন্য এটিএম মেশিন আবিষ্কার করতে পারে তারা অনেক কিছুই নতুন জিনিস বাজারে নিয়ে আসতে পারে! তবে এই মেশিন আপাতত দেশের কোন কোন জায়গায় ইন্সটল করা হবে তা জানা যায়নি। বেশ কয়েকজন টুইটার ইউজার এই মেশিন-এর ভিডিও শেয়ার করেছেন।