অটোয় চারজন যাত্রী তুললেই এবার ১০০০ টাকা ফাইন!

যাত্রী তুলেই যাচ্ছে...তুলেই যাচ্ছে। হাঁকডাক আর বন্ধ হচ্ছে না। চারজন হয়ে পাঁচজন হয়ে গেল। এবার ছয় নম্বর যাত্রীর জন্য অপেক্ষা। বিরক্তি প্রকাশ করার কোনও উপায় নেই। কারণ আপনাকে গন্তব্যে পৌঁছতে হবে। আপনি নিরুপায়। কিন্তু এবার নতুন মোটর ভেহিকল আইনের গেরোয় অটোচালকদের সেই 'সুখের দিন' যেতে চলেছে।

Updated By: Aug 5, 2016, 04:56 PM IST
অটোয় চারজন যাত্রী তুললেই এবার ১০০০ টাকা ফাইন!

ওয়েব ডেস্ক : যাত্রী তুলেই যাচ্ছে...তুলেই যাচ্ছে। হাঁকডাক আর বন্ধ হচ্ছে না। চারজন হয়ে পাঁচজন হয়ে গেল। এবার ছয় নম্বর যাত্রীর জন্য অপেক্ষা। বিরক্তি প্রকাশ করার কোনও উপায় নেই। কারণ আপনাকে গন্তব্যে পৌঁছতে হবে। আপনি নিরুপায়। কিন্তু এবার নতুন মোটর ভেহিকল আইনের গেরোয় অটোচালকদের সেই 'সুখের দিন' যেতে চলেছে।

এবার থেকে অটোয় চারজন যাত্রী তুললেই অটোচালকদের কড়কড়ে ১০০০ টাকা করে ফাইন গুনতে হবে। ওভারলোড অটোয় দুর্ঘটনা ঘটা কোনও নতুন ঘটনা নয়। সারা বছর প্রায় ৫ লাখ পথ দুর্ঘটনা ঘটে। যার ফলে প্রাণ হারান দেড় লাখেরও বেশি মানুষ। কিন্তু এভাবে জরিমানার পরিমাণ ও যাত্রীসংখ্যা নির্দিষ্ট করে দিয়ে পথদুর্ঘটনা অনেকটাই কমানো যাবে বলে আশা সরকারের। শেয়ার অটোর ক্ষেত্রে আপাতত মুম্বইয়ে এই নিয়ম লাগু হচ্ছে। খুব শীঘ্রই দেশের অন্যত্র চালু হবে বলে জানা গেছে। এর আগেও জরিমানা ছিল। তবে তার পরিমাণ ছিল নেহাতই সামান্য, ১০০ থেকে ২০০ টাকা।

আরও পড়ুন, নতুন ড্রাইভিং আইনে যে পরিমাণ জরিমানা গুনতে হবে, জেনে নিন

.