মিষ্টিমুখ! রামমন্দির ভূমিপুজোয় বিতরণ করা হবে ১.২৫ লক্ষ লাড্ডু

প্রায় ২৫টি তীর্থক্ষেত্রে বিতরণ করা হবে এই লাড্ডু, এমনটাই জানিয়েছেন তিনি। 

Updated By: Aug 4, 2020, 04:30 PM IST
মিষ্টিমুখ! রামমন্দির ভূমিপুজোয় বিতরণ করা হবে ১.২৫ লক্ষ লাড্ডু
প্রতীকি ছবি

নিজস্ব প্রতিবেদন : প্রায় ১৩৪ বছরের বিতর্ক। তার শেষে অবশেষে ভূমিপুজো। করোনা আবহে না হয়ে অনুষ্ঠান একটু ম্লান। তাই বলে একটু মিষ্টিমুখ হবে না? আর তারই জন্য ভূমিপুজোর দিন জনসাধারণে মধ্যে বিতরণের জন্য তৈরি হচ্ছে প্রায় ১.২৫ লক্ষ লাড্ডু।

তাও আবার যে সে লাড্ডু নয়। রামমন্দিরের ভূমিপুজো। তাই লাড্ডুও 'রঘুপতী লাড্ডু'। কথিত আছে, সম্পূর্ণ বিশুদ্ধ ও টাটকা গরুর ঘি দিয়ে বানানো এই লাড্ডু যে একবার খায়, জীবনে তার স্বাদ ভোলে না।

মহাবীর মন্দির কমিটির সদস্য আচার্য্য কিশোর কুণাল বলেন, "ভূমিপুজোর দিন ১.২৫ লক্ষ লাড্ডু প্রস্তুত করা হচ্ছে। এর মধ্যে ৫১ হাজার লাড্ডু তুলে দেওয়া হবে রামজন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের হাতে।"

বাকি লাড্ডুগুলি বিহারের সীতামারহির মন্দিরে পাঠানো হবে। সেখানে প্রায় ২৫টি তীর্থক্ষেত্রে বিতরণ করা হবে এই লাড্ডু, এমনটাই জানিয়েছেন তিনি। 

মহাবীর মন্দির ট্রাস্ট ইতিমধ্যেই রামজন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের হাতে ২ কোটি টাকা তুলে দিয়েছে বলে জানান তিনি। এর পরেও মোট ১০ কোটি টাকা অনুদান দেওয়া হবে বলে জানান তিনি। "অযোধ্যায় রামভক্তদের জন্য রাম-রসুই নামে বিনামূল্যে খাবারের ব্যবস্থাও করেছি আমরা," জানালেন কিশোর।
আরও পড়ুন : মন্দির থেকে ৩ কিলোমিটার দূরে নামবে মোদীর চপার, তৈরি হেলিপ্যাড, আরও প্রশস্ত রাস্তা