অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করা হবে, ঘোষণা মুসলিম পার্সোনাল ‘ল বোর্ডের

আবেদন সম্পর্কে জমিয়তে উলেমায়ে হিন্দের প্রাক্তন প্রধান মওলানা আরশাদ মাদানি বলেন, আমরা জানি ওই পিটিশন খারিজ হবে। তবুও তা আমরা দাখিল করব

Updated: Nov 17, 2019, 06:34 PM IST
অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করা হবে, ঘোষণা মুসলিম পার্সোনাল ‘ল বোর্ডের

নিজস্ব প্রতিবেদন: অযোধ্যা মামলায় নতুন মোড়। বাবরি জমি বিতর্কে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার আবেদন করবে অল ইন্ডিয়া মুসলিম পার্সোনাল ‘ল বোর্ড। রবিবার লখনউয়ে বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

আরও পড়ুন-বিনামূল্যে আপনাকে দার্জিলিং নিয়ে যাচ্ছেন মদন মিত্র!

বোর্ডের সিদ্ধান্ত সম্পর্কে সাংবাদিকদের বোর্ডের সেক্রেটারি জাফরইয়াব জিলানি বলেন, মসজিদ তৈরির জন্য যে ৫ একর জমি দেওয়া হয়েছে তা কোনও মতেই গ্রহণযোগ্য নয়। শরিয়ত অনুযায়ী অন্য কারও দেওয়া জমি মসজিদের জন্য নেওয়া সম্ভব নয়।

আবেদন সম্পর্কে জমিয়তে উলেমায়ে হিন্দের প্রাক্তন প্রধান মওলানা আরশাদ মাদানি বলেন, আমরা জানি ওই পিটিশন খারিজ হবে। তবুও তা আমরা দাখিল করব। কারণ পিটিশন দাখিল করা আমাদের অধিকার। ‘ল  বোর্ডের বৈঠকে ছিলেন মিম প্রধান আসাদউদ্দিন ওয়েসি, সৈয়দ কাশিম রসুল ইলিয়াস ও মামলার সঙ্গে যুক্ত অন্যান্য আইনজীবীরা।

আরও পড়ুন-আইটি সেক্টরে 'ব্যাপক' ছাঁটাই, তরুণ প্রজন্মের পাশে দাঁড়িয়ে সেক্টর ফাইভে মিছিলের ডাক বামেদের

উল্লেখ্য, গত সপ্তাহে অযোধ্য জমি বিতর্কের রায় দেয় সুপ্রিম কোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের নেতৃত্বে ৫ সদস্যের একটি বেঞ্চ। ওই রায়ে বলা হয় বিতর্কিত ২.৭৭ একর জমিতেই তৈরি হবে মন্দির। পাশাপাশি মসজিদ তৈরির জন্য সুন্নি ওয়াকফ বোর্ডকে অযোধ্যাতেই দেওয়া হবে ৫ একর জমি।

এদিকে, রায় বেরনোর পরই পুনর্বিবেচনার আবদন করা হবে কিনা তা নিয়ে মুসলিম পক্ষের মধ্যে মতানৈক্য শুরু হয়ে যায়। উত্তরপ্রদেশের সুন্নি ওয়াকফ বোর্ডের চেয়ারম্যান জাফর ফারুকি জানিয়ে দেন তিনি রায় পুনর্বিবেচনার পক্ষ নন। তবে রায় নিয়ে অসন্তোষ প্রকাশ করেন অল ইন্ডিয়া বাবরি মসজিদ অ্যাকশন কমিটির আহ্বায়ক জাফরইয়াব জিলানি। তিনি বলেন বোর্ডের বৈঠকে এনিয়ে আলোচনা করে সিদ্ধান্ত হবে।