১৭ বছর বাংলাদেশের জেলে কাটিয়ে ভারতের 'হাতে' ULFA নেতা অনুপ চেটিয়া

বিচ্ছিনতাবাদী সংগঠন উলফার শীর্ষ নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তর করল বাংলাদেশ সরকার। বাংলাদেশের ঢাকা সংশোধনাগারে ১৭ বছর ধরে জেল হেফাজতে ছিলেন এই উলফা নেতা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর অনুযায়ী অনুপ চেটিয়ার সঙ্গে তাঁর আরও দুই সাগরেদকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার কাছে হস্তান্তর করেছে বাংলাদেশে প্রশাসন। বাংলাদেশের পেট্রাপোল সীমান্তে ভারতীয় গোয়েন্দা সংস্থার কাছে তাঁদের তুলে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

Updated By: Nov 11, 2015, 11:34 AM IST
১৭ বছর বাংলাদেশের জেলে কাটিয়ে ভারতের 'হাতে' ULFA নেতা অনুপ চেটিয়া

ওয়েব ডেস্ক: বিচ্ছিনতাবাদী সংগঠন উলফার শীর্ষ নেতা অনুপ চেটিয়াকে ভারতের কাছে হস্তান্তর করল বাংলাদেশ সরকার। বাংলাদেশের ঢাকা সংশোধনাগারে ১৭ বছর ধরে জেল হেফাজতে ছিলেন এই উলফা নেতা। সংবাদ সংস্থা পিটিআই সূত্রের খবর অনুযায়ী অনুপ চেটিয়ার সঙ্গে তাঁর আরও দুই সাগরেদকেও ভারতীয় গোয়েন্দা সংস্থার কাছে হস্তান্তর করেছে বাংলাদেশে প্রশাসন। বাংলাদেশের পেট্রাপোল সীমান্তে ভারতীয় গোয়েন্দা সংস্থার কাছে তাঁদের তুলে দেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

১৯৯৭ সালে বাংলাদেশে গ্রেফতার হন উলফা নেতা অনুপ চেটিয়া। তাঁর বিরুদ্ধে একাধিক জালি পাসপোর্ট বহন করা সহ ভারত-বাংলাদেশ সীমান্তে বেআইনি চোরাচালানের অভিযোগ ছিল।

২০০৯ সালে বাংলাদেশের রাজধানী ঢাকা থেকে গ্রেফতার হন উলফার আরও এক নেতা অরবিন্দ রাজখোয়া। পরে ভারতে তাঁকে হস্তান্তরিত করা হয়। তিনি এখন জামিনে মুক্ত।  

 

.