মন্ত্রী হয়েই কি কেরিয়ার শুরু করবে লালুপুত্র তেজস্বী ও তেজপ্রতা?

জয়ের হ্যাটট্রিকের পর এবার নতুন মন্ত্রিসভা গঠনে ব্যস্ত নীতীশ কুমার। পয়ত্রিশজন মন্ত্রীর তালিকায় নাম রয়েছে লালুপ্রসাদের পরিবারের একাধিক সদস্যের। উপমুখ্যমন্ত্রীর দৌড়ে রয়েছেন লালুর দুই ছেলে তেজস্বী এবং তেজপ্রতাপ। ফলে ভোটের লড়াই শেষ হলেও, মন্ত্রিসভা গঠন নিয়ে এখন টানটান উত্তেজনা বিহারে।

Updated By: Nov 10, 2015, 07:48 PM IST
মন্ত্রী হয়েই কি কেরিয়ার শুরু করবে লালুপুত্র তেজস্বী ও তেজপ্রতা?

ওয়েব ডেস্ক: জয়ের হ্যাটট্রিকের পর এবার নতুন মন্ত্রিসভা গঠনে ব্যস্ত নীতীশ কুমার। পয়ত্রিশজন মন্ত্রীর তালিকায় নাম রয়েছে লালুপ্রসাদের পরিবারের একাধিক সদস্যের। উপমুখ্যমন্ত্রীর দৌড়ে রয়েছেন লালুর দুই ছেলে তেজস্বী এবং তেজপ্রতাপ। ফলে ভোটের লড়াই শেষ হলেও, মন্ত্রিসভা গঠন নিয়ে এখন টানটান উত্তেজনা বিহারে।

ভোট যুদ্ধ শেষ। এবার সরকার গঠনের পালা। কুড়ি তারিখ পাটনার গান্ধী ময়দানে শপথগ্রহণ অনুষ্ঠান। শপথ গ্রহণে থাকছেন অরবিন্দ কেজরিওয়াল। থাকতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়ও। আমন্ত্রিত সোনিয়া গান্ধী, রাহুল, মুলায়ম সিং যাদব এবং বিহারিবাবু শত্রুঘ্ন সিনহাও।

কুড়ি তারিখ নীতীশ কুমারের সঙ্গে আর কারা শপথ নিতে চলেছেন? আপাতত এই আলোচনায় সরগরম বিহার। মহাজোটের সিদ্ধান্ত, প্রতি পাঁচ বিধায়কের মধ্যে একজন মন্ত্রী হবেন। এই হিসেব ধরলে নীতীশ মন্ত্রিসভায় জায়গা করে নিতে চলেছেন প্রায় পয়ত্রিশজন।

কিন্তু কারা ঠাঁই পেতে চলেছেন নতুন মন্ত্রিসভায়?

মহাজোটে সবচেয়ে বেশি আসন পেয়ে বিহারের এবার কিংমেকার লালুপ্রসাদ। মন্ত্রিত্বের দৌড়ে সবার আগে শোনা যাচ্ছে তাঁর দুই ছেলে তেজস্বী, তেজপ্রতাপ এবং মেয়ে মিসা ভারতীর নাম।  শুধু লালু পরিবারের তিন সদস্যকে মন্ত্রিসভায় সামিল করাই নয়।

তেজস্বী বা তেজপ্রতাপের মধ্যে এখন লড়াই উপমুখ্যমন্ত্রীর পদ নিয়ে। তেজপ্রতাপ আত্মবিশ্বাসী। বিহার রাজনীতিতে নিজের জায়গা করে নিয়েছেন তেজস্বী ও। ফলে মন্ত্রিসভার লড়াইটা পৌঁছে গেছে একেবারে আরজেডি প্রধানের বাড়ির অন্দরমহলে।

.