কর্ণাটকের বেলগাঁওয়ে কমান্ডো ট্রেনিং সেন্টারে এভাবেই তৈরি হয় কমান্ডোরা

ঘাতক প্ল্যাটুন।কর্ণাটকের বেলগাঁওয়ে কমান্ডো ট্রেনিং।রাইফেল ও কুড়ি কেজি ওজন নিয়ে কুড়ি থেকে ষাট কিলোমিটার দ্রুতগতিতে ছুটতে হয়।হাতাহাতি যুদ্ধের প্রশিক্ষণ, রক ক্লাইম্বিং, হেলিবর্ন অ্যাসল্ট।খুব উঁচুতে যুদ্ধ ও জবাবি হামলার প্রশিক্ষণ।একটি ইনসাস অথবা AK 47। INI Tabor riffle/TaR21 রাইফেল।দড়ি, গ্রেনেড, রকেট লঞ্চার।মার্কস ম্যানের কাছে SVD ড্রাগন, MSG 90 স্নাইপার, হেকলার অ্যান্ড কক রাইফেল।

Updated By: Sep 30, 2016, 03:13 PM IST
 কর্ণাটকের বেলগাঁওয়ে কমান্ডো ট্রেনিং সেন্টারে এভাবেই তৈরি হয় কমান্ডোরা

ওয়েব ডেস্ক: ঘাতক প্ল্যাটুন।কর্ণাটকের বেলগাঁওয়ে কমান্ডো ট্রেনিং।রাইফেল ও কুড়ি কেজি ওজন নিয়ে কুড়ি থেকে ষাট কিলোমিটার দ্রুতগতিতে ছুটতে হয়।হাতাহাতি যুদ্ধের প্রশিক্ষণ, রক ক্লাইম্বিং, হেলিবর্ন অ্যাসল্ট।খুব উঁচুতে যুদ্ধ ও জবাবি হামলার প্রশিক্ষণ।একটি ইনসাস অথবা AK 47। INI Tabor riffle/TaR21 রাইফেল।দড়ি, গ্রেনেড, রকেট লঞ্চার।মার্কস ম্যানের কাছে SVD ড্রাগন, MSG 90 স্নাইপার, হেকলার অ্যান্ড কক রাইফেল।

আরও পড়ুন জন্মদিনে শুনে নিন শানের সেরা ১০ গান

অ্যান্টি মাইন পোশাক ও জুতো, রকেট লঞ্চার, গ্রেনেড লঞ্চার, মাঝারি পাল্লার মেশিনগান, নাইট ভিশন গগলস। পেতে রাখা মাইনগুলিই ব্যবহার করে বাঙ্কার ধ্বংস করা। ছদ্মনামে হোয়াটস অ্যাপ গ্রুপ তৈরি করা হয়। স্যাটালাইট ইমেজিং, রিমোট সেন্সিং ব্যবহার করা হয়।

আরও পড়ুন  শহিদদের জন্য তোলা টাকা, ওড়ানো হল শিল্পীদের সামনে!