ওবামার স্ত্রীকে উপহার বেনারসি

সস্ত্রীক ভারতে আসছেন বারাক ওবামা। হাজারো কাজেকর্মে ব্যস্ত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। তা বলে কি স্ত্রী মিশেল ওবামার গুরুত্ব কম? ফার্স্ট লেডিও তো ভিভিআইপি অতিথি বলে কথা। বেশ কিছু চমকপ্রদ উপহার অপেক্ষা করছে তাঁর জন্যেও।  

Updated By: Jan 24, 2015, 11:31 AM IST
ওবামার স্ত্রীকে উপহার বেনারসি

নয়াদিল্লি: সস্ত্রীক ভারতে আসছেন বারাক ওবামা। হাজারো কাজেকর্মে ব্যস্ত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট। তা বলে কি স্ত্রী মিশেল ওবামার গুরুত্ব কম? ফার্স্ট লেডিও তো ভিভিআইপি অতিথি বলে কথা। বেশ কিছু চমকপ্রদ উপহার অপেক্ষা করছে তাঁর জন্যেও।  

মেশিন চলছে অবিরাম। থামার জো নেই। যার জন্য এত আয়োজন, এত প্রস্তুতি.... তিনি যে সে কেউ নন। স্বয়ং ফার্স্ট লেডি মিশেল ওবামা।

তাঁর হাতে তুলে দেওয়ার জন্য তৈরি হচ্ছে বেনারসি শাড়ি।   প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নির্বাচনী ক্ষেত্র বেনারস। তারই স্পেশালাটি, এই শাড়ি জগত্‍ বিখ্যাত। এবার হোয়াইট হাউসেও, মিসেস ওবামার ওয়ার্ডরোবে জায়গা পেতে চলেছে বেনারসি। নিজের হাতে তাঁকে এই উপহার দেবেন নরেন্দ্র মোদী।        

ওয়েস্টার্ন পোশাকে মিশেল ওবামাকে দেখতে অভ্যস্ত সবাই। তাঁর সম্পর্কে বলা হয়, যে কোনও dress তিনি স্বচ্ছন্দে carry করতে পারেন। খাঁটি ভারতীয় ঐতিহ্যমণ্ডিত বেনারসিতে কেমন দেখাবে তাঁকে? বলাই বাহুল্য, স্বচক্ষে তা দেখার সুযোগ কম।  তবে তিনি পরুন বা নাই পরুন, তাঁর জন্য এক্কেবারে ready শ-খানেক বাহারি বেনারসি। কটা নেবেন তা নিজেই বাছাই করবেন ফার্স্ট লেডি।  

 

.