Amit Shah-র সঙ্গে বৈঠকের আগে আচমকাই দিল্লিতে BJP নেতার সঙ্গে সাক্ষাত Dhankhar-র

আচমকা কেন অমিত শাহর সঙ্গে এই সাক্ষাত? কী কী ইস্যুতে কথা হতে চলেছে দু-পক্ষের? প্রশ্ন অনেক। তবে উত্তর ঘিরে ধোঁয়াশা কাটছে না।  

Updated By: Jan 9, 2021, 01:07 PM IST
Amit Shah-র সঙ্গে বৈঠকের আগে আচমকাই দিল্লিতে BJP নেতার সঙ্গে সাক্ষাত Dhankhar-র

নিজস্ব প্রতিবেদন: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে সাক্ষাতের আগে আচমকাই বিজেপি নেতার বাড়িতে রাজ্যপাল জগদীপ ধনখড়। সূচির বাইরে গিয়ে একজন রাজনৈতিক নেতার সঙ্গে এই সাক্ষাত নিয়ে জল্পনা শুরু হয়েছে।

রাজ্যের সাংবিধানিক প্রধান হিসেব কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর(Amit Shah) সঙ্গে রাজ্যপালের বৈঠক নিয়ে আগে থেকে কোনও কিছুই জানা যায়নি। রাজভবন বা স্বরাষ্ট্র মন্ত্রকের তরফে অমিত শাহর(Amit Shah) সঙ্গে রাজ্যপালের(Jagdeep Dhankhar) বৈঠক হচ্ছে একেবারে আচমকাই। তবে তার তাকেও বেশি চমক রয়েছে আজ দিল্লিতে বিজেপির সর্বাভারতীয় সাধারণ সভাপতি বি এল সন্তোষের(B L Santosh) সঙ্গে রাজ্যপালের বৈঠকে। এভাবে প্রটোকলের বাইরে গিয়ে সন্তোষের সঙ্গে কেন সাক্ষাত করলেন তা জানা যাবে রাজ্যপাল এনিয়ে মুখ খুললেই।

আরও পড়ুন-পাকাপাকিভাবে অ্যাকাউন্ট বন্ধ করল Twitter, মুখ বন্ধের অভিযোগ Trump-এর

গত বুধবার বিকেলে আচমকাই রাজভবনে গিয়ে ধনখড়ের সঙ্গে সাক্ষাত করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বেশ কিছুক্ষণ তাঁদের মধ্যে কথা হয়। প্রত্যাশা মতোই এনিয়ে টুইট করেন রাজ্যপাল। রাজ্য রাজনীতিতে সব জল্পনা উড়িয়ে তিনি জানিয়ে দেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের(Mamata Banerjee) সঙ্গে তাঁর বৈঠক একেবারেই সৌজন্যমূলক। কিন্তু তার পরেই আচমকাই আজ অমিত শাহর সঙ্গে দেখা করতে দিল্লি গিয়েছেন ধনখড়। এখানেই উঠছে প্রশ্ন।

আরও পড়ুন-রাস্তা ফেরতের দাবিতে Viswa Bharati-তে অনশনে উপাচার্য, পাল্টা বিক্ষোভে পড়ুয়ারা

নয়া ৩ কৃষি আইনের  বিরুদ্ধে একটি প্রস্তাব রাজ্য বিধানসভায় পাস করার পরিকল্পনা করছে রাজ্য সরকার। পাশাপাশি, বিজেপি নেতারা বারবারই হুঁশিয়ারি দিয়েছেন রাজ্যের আইন শৃঙ্খলা পরস্থিতি অত্যন্ত খারাপ। রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করে ভোট করা হোক। পাশাপাশি খোদ রাজ্যপালও বিভিন্ন ইস্যুতে রাজ্যের বিরুদ্ধে সরব। এরকম এক পরিস্থিতিতে রাজ্যপালের সঙ্গে বৈঠক হচ্ছে অমিত শাহর। বৈঠক ঘিরে জল্পনা চরমে। আচমকা কেন অমিত শাহর সঙ্গে এই সাক্ষাত? কী কী ইস্যুতে কথা হতে চলেছে দু-পক্ষের? প্রশ্ন অনেক। তবে উত্তর ঘিরে ধোঁয়াশা কাটছে না।

.