আজ ভারত বন্‌ধ, জায়গায় জায়গায় চলছে রেল ও সড়ক অবরোধ

রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছে বামেরা।  সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত চাক্কা জ্যামও চলবে।

Updated By: Dec 8, 2020, 10:42 AM IST
আজ ভারত বন্‌ধ, জায়গায় জায়গায় চলছে রেল ও সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদন: কৃষি আইন বাতিলের দাবিতে সুর চড়িয়েছেন কৃষকরা। তাদেরই ডাকে আজ মঙ্গলবার ভারত বন্‌ধ। গতকাল দেশজুড়ে জারি হয়েছে অ্য়াডভাইসরি। কৃষকদের ডাকা ভারত বন্‌ধকে সমর্থন জানিয়েছে ১৮টি রাজনৈতিক দল।ভারত বন্‌ধকে সমর্থন জানিয়েছে কংগ্রেস, এনসিপি, ডিএমকে, আপ, আরজেডি, সপা, বসপা, উপত্য়কার গুপকর দল, বামেরা। কৃষকদের আন্দোলনকে সমর্থন জানিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্য়ায়ও। 

বন্‌ধ ডাকলেও , তাঁরা স্পষ্ট করে জানিয়েছে কোনও দোকান জোর করে বন্ধ করা যাবে না। কৃষক নেতা বলবীর সিং রাজেওয়াল বলেন, ‘‘মঙ্গলবার দুপুর ৩টে পর্যন্ত সম্পূর্ণ ভারত বনধ পালিত হবে। কিন্তু জরুরি পরিষেবায় ছাড় দেওয়া হবে’’।

 

 

ইতিমধ্যে, দেশের বিভিন্ন জায়গায়  রেল অবরোধ করছে বন্‌ধ সমর্থকরা। রাস্তায় বসে বিক্ষোভ দেখাচ্ছে বামেরা।  সকাল ১১টা থেকে দুপুর ৩টে পর্যন্ত চাক্কা জ্যামও চলবে।

 

বনধের কারণে দিল্লি নয়ডার যান চলাচলে ব্যাপক পরিবর্তন করা হয়েছে। নয়ডা অভিমুখে যাত্রা করলে ডিএনডি ধরতে বলা হয়েছে। নয়ডা লিঙ্ক রোড সংলগ্ন চিলা সীমানাও বন্ধ রয়েছে। দিল্লি-হরিয়ানার সংযোগস্থল সিঙ্ঘু সীমানা বন্ধ রাখা হয়েছে। বন্ধ রাখা হয়েছে অউচঁদি, পিয়াউ মনিয়ারি এবং মঙ্গেশ সীমানাও। দুই দিক থেকে বন্ধ ৪৪ নম্বর জাতী সড়ক।

প্রায় তিন মাস ধরে বিতর্কিত কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে আসছেন কৃষকরা।

Tags:
.