জামিনে ‘আজাদ’ সিএএ প্রতিবাদে গ্রেফতার ভীম সেনা প্রধান রাবণ

মঙ্গলবার তাঁর জামিনের আবেদনে চেয়ে শুনানি হয় দিল্লির তিস হাজারি কোর্টে। এ দিন দিল্লি পুলিসকে কার্যত ভর্তসনা করে বিচারক কামিনী লাউ বলেন, প্রতিবাদ করার অধিকার সব নাগরিকের রয়েছে

Updated By: Jan 15, 2020, 06:37 PM IST
জামিনে ‘আজাদ’ সিএএ প্রতিবাদে গ্রেফতার ভীম সেনা প্রধান রাবণ
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন:  ভীম সেনা প্রধান চন্দ্রশেখর আজ়াদকে জামিন দিল দিল্লি কোর্ট। সিএএ-এনআরসি বিক্ষোভে উস্কানি দেওয়ার অভিযোগে গত ২০ ডিসেম্বর গ্রেফতার হন চন্দ্রশেখর আজ়াদ ওরফে রাবণ। তিস হাজারি কোর্টের বিচারক কামিনী লাউ রাবণকে নির্দেশ দেন একমাসের জন্য দিল্লিতে যাওয়া এবং ধরনায় অংশগ্রহণ করা যাবে না।

 মঙ্গলবার তাঁর জামিনের আবেদনে চেয়ে শুনানি হয় দিল্লির তিস হাজারি কোর্টে। এ দিন দিল্লি পুলিসকে কার্যত ভর্তসনা করে বিচারক কামিনী লাউ বলেন, প্রতিবাদ করার অধিকার সব নাগরিকের রয়েছে। চন্দ্রশেখরের গ্রেফতার নিয়ে বিচারক বলেন, “আপনারা (দিল্লি পুলিস) এমন ব্যবহার করছেন, যেন জামা মসজিদ পাকিস্তানে। আর যদি পাকিস্তানেই হয়, তাহলে সেখানে গিয়ে প্রতিবাদ জানাতে পারে। কারণ পাকিস্তান এক সময় অবিভক্ত ভারতের অংশ ছিল।”

আরও পড়ুন- ভিডিয়োর মুখঢাকা হামলাকারী আমি নই, মহিলা কমিশনে গিয়ে সাফাই দিল্লি বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর

উল্লেখ্য গত ২১ ডিসেম্বর জুম্মা নমাজের দিন দিল্লির জামা মসজিদে প্রবেশ করে বিক্ষোভ দেখান চন্দ্রশেখর আজ়াদ। সংবিধানের রেপ্লিকা হাতে বিক্ষোভ করেন তিনি। মসজিদে বিক্ষোভ প্রদর্শনে বিধি নিষেধ থাকায় তাঁকে গ্রেফতার করা হয়। কিন্তু প্রথমে পুলিসের চোখে ধুলো দিয়ে পালালেও, পরে ধরা দেন চন্দ্রশেখর আজাদ।

.