বাজার মন্দা, ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে পার্লে

বিগত কয়েক মাস ধরেই বিস্কুটের চাহিদা অস্বাভাবিক হারে কমছে। লাভের অঙ্কও কমেছে অনেকটাই। 

Updated By: Aug 21, 2019, 03:34 PM IST
বাজার মন্দা, ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে পার্লে
—প্রতীকী ছবি।

নিজস্ব প্রতিবেদন: গাড়ির বাজারে ধস নামার খবর আগেই পেয়েছেন ভারতের ক্রেতা-বিক্রেতারা। এ বার লোকশানের মুখে পড়তে হল বিস্কুট প্রস্তুতকারক সংস্থা পার্লে। বিগত ৯০ বছর ধরে ভারতে একের পর এক জনপ্রিয় বিস্কুট এনেছে এই সংস্থা। দীর্ঘদিন সাফল্যের সঙ্গে পথ চলার পর এ বার প্রায় ১০ হাজার কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে পার্লে।

জানা গিয়েছে, বর্তমানে এই সংস্থায় স্থায়ী-অস্থায়ী মিলিয়ে প্রায় ১ লক্ষ কর্মী কাজ করেন এই সংস্থায়। পার্লের ক্যাটেগরি হেড মায়াঙ্ক শাহ জানিয়েছেন, বিগত কয়েক মাস ধরেই বিস্কুটের চাহিদা অস্বাভাবিক হারে কমছে। লাভের অঙ্কও কমেছে অনেকটাই। মায়াঙ্ক শাহর মতে, ২০১৭ সালে জিএসটি কার্যকর হওয়ার পর থেকেই ক্রমাগত লোকশানে চলছে সংস্থা। আর এই লোকশানের জেরেই হয়তো অন্তত ৮ থেকে ১০ হাজার কর্মীকে ছাঁটাই করা হতে পারে। সংস্থার অন্দরের খবর, ছাঁটাইয়ের কোপ পড়বে মূলত সংস্থার অস্থায়ী কর্মীদের উপরেই।

আরও পড়ুন: গাড়ির চালক ও আপ্তসহায়ককে নামিয়ে নিজেই গাড়ি চালিয়ে বেপাত্তা হন চিদাম্বরম

ভারতে বিস্কুটের বাজারে ১৯২৯ সাল থেকে ক্রমশ জনপ্রিয় হয়েছে পার্লে। এই সংস্থার অন্যতম বিস্কুটের ব্র্যান্ড ‘পার্লে জি’। ২০০৩ সালে বিশ্বের জনপ্রিয় বিস্কুটের ব্র্যান্ডগুলির মধ্যে অন্যতম নাম হয়ে ওঠে পার্লে। তবে ইদানীং গ্রামীণ বাজারে বিস্কুটের চাহিদা অস্বাভাবিক হারে কমে গিয়েছে। মন্দার বাজারে তাই কর্মী ছাঁটাইয়ের পথে হাঁটতে চলেছে পার্লে।

.