UP Bypoll: উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপির! মৈনপুরি থেকে কে হলেন প্রার্থী?

সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা এবং উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের মৃত্যুর পর মৈনপুরি লোকসভা আসনটি খালি হয়। মৈনপুরি আসনের উপনির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে পাঁচ ডিসেম্বর এবং ভোট গণনা হবে আট ডিসেম্বর। ভারতীয় জনতা পার্টি (বিজেপি) উত্তর প্রদেশের মৈনপুরী লোকসভা আসনের উপনির্বাচনে রঘুরাজ সিং শাক্যকে তাদের প্রার্থী হিসাবে টিকিট দিয়েছে। অন্যদিকে এই আসন থেকে অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদবকে প্রার্থী করেছে সমাজবাদী পার্টি (এসপি)।

Updated By: Nov 15, 2022, 01:08 PM IST
UP Bypoll: উপনির্বাচনের প্রার্থী ঘোষণা বিজেপির! মৈনপুরি থেকে কে হলেন প্রার্থী?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ভারতীয় জনতা পার্টি (বিজেপি) একটি লোকসভা এবং পাঁচটি বিধানসভা আসনে হতে চলা উপনির্বাচনের জন্য প্রার্থীদের নাম ঘোষণা করেছে। বিজেপি উত্তর প্রদেশের মৈনপুরি লোকসভা আসন থেকে রঘুরাজ সিং শাক্য, উত্তর প্রদেশের খাতৌলি বিধানসভা আসন থেকে রাজকুমারী সাইনি এবং রামপুর বিধানসভা আসন থেকে আকাশ সাক্সেনাকে প্রার্থী করেছে। ভারতীয় জনতা পার্টির কেন্দ্রীয় নির্বাচন কমিটি (বিজেপি সিইসি) উত্তর প্রদেশের আসন্ন একটি লোকসভা আসনের উপনির্বাচন এবং রাজস্থান, বিহার, ছত্তিশগড় এবং উত্তর প্রদেশের বিধানসভা উপনির্বাচন ২০২২-এর জন্য প্রার্থীদের নামগুলির অনুমোদন দিয়েছে।

মৈনপুরি থেকে রঘুরাজ সিং শাক্যকে প্রার্থী করেছে বিজেপি

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) উত্তর প্রদেশের মৈনপুরী লোকসভা আসনের উপনির্বাচনে রঘুরাজ সিং শাক্যকে তাদের প্রার্থী হিসাবে টিকিট দিয়েছে। অন্যদিকে এই আসন থেকে অখিলেশ যাদবের স্ত্রী ডিম্পল যাদবকে প্রার্থী করেছে সমাজবাদী পার্টি (এসপি)। ইটাওয়ার রঘুরাজ শাক্যকে শিবপাল যাদবের খুব কাছের মানুষ বলে মনে করা হয়। রঘুরাজ শাক্য দুই বার সপার টিকিটে সাংসদ হয়েছেন এবং বিধায়কও হয়েছেন। মৈনপুরি লোকসভা উপনির্বাচনে, সরাসরি লড়াই হবে সপার ডিম্পল যাদব এবং বিজেপির রঘুরাজ শাক্যের মধ্যে।

মুলায়ম সিংয়ের মৃত্যুর পর মৈনপুরি আসনটি খালি হয়

সমাজবাদী পার্টির প্রতিষ্ঠাতা এবং উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের মৃত্যুর পর মৈনপুরি লোকসভা আসনটি খালি হয়। মৈনপুরি আসনের উপনির্বাচনের জন্য ভোটগ্রহণ হবে পাঁচ ডিসেম্বর এবং ভোট গণনা হবে আট ডিসেম্বর।

আরও পড়ুন: Unnao Rape Case: কলেজ তরুণীকে বেপরোয়া খুন ও ধর্ষণ, উন্নাও পুলিসের দাবি ‘ভায়াগ্রা’-র কীর্তি!

বিজেপি কাদেরকে বিধানসভা আসনে প্রার্থী করেছে

ভারতীয় জনতা পার্টি (বিজেপি) রামপুর বিধানসভা উপনির্বাচনের জন্য আকাশ সাক্সেনাকে টিকিট দিয়েছে, আর রাজকুমারী সাইনিকে মুজফফরনগরের খাতৌলি আসন থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। এছাড়াও রাজস্থানের সরদারশহর আসন থেকে অশোক কুমার পিঞ্চাকে প্রার্থী করেছে বিজেপি। এছাড়াও বিহারের কুরহানি আসন থেকে কেদার প্রসাদ গুপ্ত এবং ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুর আসন থেকে ব্রহ্মানন্দ নেতামকে প্রার্থী করেছে তারা।

আগামী ৫ ডিসেম্বর উপনির্বাচনের ভোটগ্রহণ হবে

উত্তরপ্রদেশের মৈনপুরি লোকসভা আসন, রামপুর এবং খাতৌলি বিধানসভা আসনের উপনির্বাচনের জন্য পাঁচ ডিসেম্বর ভোটগ্রহণ করা হবে। এছাড়াও রাজস্থানের সর্দারশহর বিধানসভা আসন, বিহারের কুরহানি বিধানসভা আসন এবং ছত্তিশগড়ের ভানুপ্রতাপপুর বিধানসভা আসনের ভোটও হবে পাঁচ ডিসেম্বর। সব আসনের ভোট গণনা হবে আট ডিসেম্বর।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.