গডসে বিতর্কে কমল হাসানকে ৫ দিনের জন্য ব্যান করার আর্জি বিজেপির

রবিবার এক নির্বাচনী সভায় তিনি বলেন, নাথুরাম গডসে স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী। তামিলনাড়ুর আরাভাকুরিচি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিয়েছে কমল হাসানের দল মাক্কাল নিধা মাইয়াম

Updated By: May 13, 2019, 07:01 PM IST
গডসে বিতর্কে কমল হাসানকে ৫ দিনের জন্য ব্যান করার আর্জি বিজেপির
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: অভিনেতা তথা মক্কল নিধি মাইয়াম-এর প্রেসিডেন্ট কমল হাসানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করতে নির্বাচন কমিশনের দ্বারস্থ হল বিজেপি। তাঁকে পাঁচ দিনের জন্য ব্যান করার আবেদন জানায় গেরুয়া শিবির। বিজেপি নেতা অশ্বিনী উপাধ্যায় বলেন, ইচ্ছাকৃত ভাবে মুসলিম সম্প্রদায়ের সামনে এমন বক্তৃতা রাখা হয়। ভোট ব্যাঙ্কের রাজনীতি করা হচ্ছে বলে অভিযোগ বিজেপির। অশ্বিনী জানান, জনগণের প্রতিনিধিত্ব আইন ১৯৫১ এর ১২৩ (৩) ধারা বিরোধী কাজ করেছেন কমল হাসান।

রবিবার এক নির্বাচনী সভায় তিনি বলেন, নাথুরাম গডসে স্বাধীন ভারতের প্রথম সন্ত্রাসবাদী। তামিলনাড়ুর আরাভাকুরিচি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী দিয়েছে কমল হাসানের দল মাক্কাল নিধা মাইয়াম। সেখানেই তিনি বলেন, স্বাধীণ ভারতের প্রথম জঙ্গি একজন হিন্দু। তার নাথুরাম গডসে। এই এলাকায় মুসলিম ভোটারদের কথা মাথায় রেখে একথা বলছি না। গান্ধীর খুনের কথাই এতদিন পরে তুলছি।

আরও পড়ুন- ‘মেঘ বিতর্কের’ পর মোদীর ইমেল মন্তব্য নিয়ে ট্রোলড সোশ্যাল মিডিয়ায়

উল্লেখ্য, ২০১৪ সালে মোদী সরকার ক্ষমতায় আসার পর এবার প্রকাশ্যেই নাথরাম গডসের হয়ে সওয়াল করছে আরএসএস ঘেঁসা বিজেপির একাংশ। নাথুরাম গডসের মন্দিরও তৈরির চেষ্টা হয়েছে। বৈচিত্রময় ভারতের পক্ষ সওযাল করে রবিবার কমল হাসান বলেন, দেশের অধিকাংশ মানুষ চান তেরঙ্গার তিন রঙ বজায় থাকুক। ভারতীয় হিসেবে আমি গর্বিত। বুক চাপড়ে একথা বলতে পারি। উল্লেখ্য, ২০১৮ সালের ২১ ফেব্রুয়ারি আত্মপ্রকাশ করে কমল হাসানের দল এমএনএম। রাজ্য বিধানসভার একটি আসনের উপনির্বাচনে এবার এমএনএম লড়াই করছে টর্চ চিহ্নে। দলের প্রার্থীর প্রচরে নেমেছেন জোর কদমে।

.