উত্তরপ্রদেশের পর, ফের এক যোগীর উত্থানের ডাক এই রাজ্যে!

উত্তরপ্রদেশের পর এবার তেলেঙ্গানা দখলের ডাক। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের পর, এবার TRS-কে সরিয়ে তেলেঙ্গানার দায়িত্ব নেওয়ার হুমকি দিলেন সেরাজ্যের BJP বিধায়ক এন.ভি.এস.এস প্রভাকর। তবে, তাঁর এই হুমকির একটি বিশেষ কারণ রয়েছে।

Updated By: Mar 22, 2017, 08:14 PM IST
উত্তরপ্রদেশের পর, ফের এক যোগীর উত্থানের ডাক এই রাজ্যে!

ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশের পর এবার তেলেঙ্গানা দখলের ডাক। উত্তরপ্রদেশে যোগী আদিত্যনাথের পর, এবার TRS-কে সরিয়ে তেলেঙ্গানার দায়িত্ব নেওয়ার হুমকি দিলেন সেরাজ্যের BJP বিধায়ক এন.ভি.এস.এস প্রভাকর। তবে, তাঁর এই হুমকির একটি বিশেষ কারণ রয়েছে।

সম্প্রতি তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও ঘোষণা করেছেন, রাজ্যে মুসলমান ও তপশিলি জাতি ও উপজাতিদের জন্য সংরক্ষণের কোটা বাড়ানো হবে। এরপর থেকেই রাজ্য সরকারের বিরোধীতায় নেমেছে BJP। তাদের বক্তব্য, এই সংরক্ষণের মাধ্যমে সস্তা রাজনীতি করার চেষ্টা করছে রাজ্য সরকার। তাদের আরও অভিযোগ, এই সংরক্ষণ নীতির ফলে TRS সরকার রাজ্যে অন্যান্য অনগ্রসর শ্রেণীভূক্ত মানুষদের প্রতি অন্যায় করছে।

আরও পড়ুন- যোগী আদিত্যনাথকে আইসিসের হুমকি চিঠি

প্রভাকর বলেন, যেভাবে উত্তরপ্রদেশে একজন যোগী কাজ করছেন, ঠিক তেমনই তেলেঙ্গানাতেও উঠে আসছে এক যোগী। বর্তমানে তেলেঙ্গানাতে মুসলমান ও তপশিলি উপজাতীদের জন্য ৪ শতাংশ সংরক্ষণ রয়েছে। রাজ্য সরকারের প্রস্তাব সেই ৪ শতাংশকে বাড়িয়ে এবার ১২ শতাংশ করা হবে। আর এতেই চটেছে রাজ্য BJP।

.