BJP: নজরে ৫ রাজ্যের উপনির্বাচন! আজই বিশ্লেষণে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক

 পাঁচ রাজ্যের নির্বাচনের আগে দিল্লিতে রবিবার বিজেপি-র জাতীয় কর্মসমিতির বৈঠক। 

Updated By: Nov 7, 2021, 07:47 AM IST
 BJP: নজরে ৫ রাজ্যের উপনির্বাচন! আজই বিশ্লেষণে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক
ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন: রবিবার থেকে দিল্লিতে বিজেপির (BJP) জাতীয় কর্মসমিতির (National Executive) বৈঠক বসছে। অন্যদিকে কয়েক মাস পর আগামী বছরের শুরুতে দেশের পাঁচ রাজ্য অর্থা উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, পাঞ্জাব, গোয়া এবং মণিপুরে নির্বাচন। গেরুয়া শিবিরের পাখির চোখ এখন এই উপনির্বাচন। আলোচনার কেন্দ্রবিন্দুতে যে এদিকেই নজর থাকবে তা বলাই বাহুল্য।

ভার্চুয়াল এই বৈঠকে অংশ নেবেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। থাকবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। সূত্রের খবর, এই বৈঠকে থাকবেন বাংলার প্রতিনিধিরাও। বৈঠকে বাংলার উপনির্বাচনে বিজেপির ফলাফল নিয়ে আলোচনা হতে পারে বলে সূত্রের খবর। 

আরও পড়ুন, দলের নেতাদের মন্দিরে ঘিরেছিলেন কৃষকরা! চোখ উপড়ে হাত কেটে ফেলার হুমকি BJP সাংসদের

তবে এই বৈঠকে মূল আলোচনার বিষয় পাঁচ রাজ্যের নির্বাচনী কৌশল এবং রণনীতি। ২০১৯-এর পর থেকে এই প্রথমবার উপনির্বাচনে কিছুটা হলেও ধাক্কা খেয়েছে। এছাড়াও সামনে বেশ কয়েকটি রাজ্যে বিধানসভার নির্বাচন। সেই দিক থেকে বিজেপির এই বৈঠক যথেষ্টই তাৎপর্যপূর্ণ।

দেশের এই পাঁচ রাজ্যের মধ্যে চারটিতেই বিজেপি সরকার রয়েছে। উত্তরপ্রদেশ, মণিপুর, গোয়া এবং মণিপুর। শুধুমাত্র পাঞ্জাবে রয়েছে কংগ্রেস সরকার। এই চার রাজ্যে ক্ষমতা ধরে রাখা এখন একটা চ্যালেঞ্জ। তবে গুজরাত ও হিমাচল প্রদেশেও বিজেপি সরকার। ২০২৪ সালে কেন্দ্রে শাসনক্ষমতা ধরে রাখতে গেলে রাজ্যগুলিতে ফল ভাল করতেই হবে। 

এই পরিস্থিতি ভাবিয়ে তুলেছে গেরুয়া শিবিরকে। জেপি নড্ডা এই বৈঠকে স্বাগত ভাষণ দেবেন। সেটাই শুরু। তারপর থেকে চলবে চুলচেরা বিশ্লেষণ, তৈরি হবে রণনীতি। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.