BJP Candidate List | Lok Sabha Election 2024: লোকসভা ভোটে দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির, জায়গা পেলেন বাংলার ক'জন?

BJP Candidate List | Lok Sabha Election 2024: সম্প্রতি উদ্ধব ঠাকরে বলেন নিিন গডগড়ী যদি দলে অপমানিত বোধ করেন তাহলে উনি পদত্যাগ করুন। আমরা  ওর জেতার ব্যবস্থা করে দেব। সেই গডগড়ীকে টিকিট দিল বিজেপি

Updated By: Mar 13, 2024, 08:49 PM IST
BJP Candidate List | Lok Sabha Election 2024: লোকসভা ভোটে দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির, জায়গা পেলেন বাংলার ক'জন?

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: গত সপ্তাহেই লোকসভা নির্বাচনে প্রার্থীর প্রথম প্রার্থীতালিকা প্রকাশ করেছিল বিজেপি। বুধবার দ্বিতীয় প্রার্থীতালিকা প্রকাশ করল গেরুয়া শিবির। প্রথম তালিকায় ছিল ১৯৪ প্রার্থী। দ্বিতীয় তালিকায় রয়েছেন ৭২ জন। সোমবার আচমকাই ইস্তফা দেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহললাল খট্টর। তিনি রয়েছেন এই দ্বিতীয় তালিকায়। রয়েছেন নিতিন গডকড়ীও। তবে এবার এই দ্বিতীয় তালিকায় নেই পশ্চিমবঙ্গের কোনও আসন।

আরও পড়ুন-প্রাথমিকে দুর্নীতিতে নাম আরও বিধায়ক-কাউন্সিলরের, চাঞ্চল্যকর রিপোর্ট CBI-র!

মনোহরলাল খট্টর লোকসভা নির্বাচনে লড়াই করবেন কার্নাল আসন থেকে। অন্যদিকে, নাগপুর থেকে লড়বেন নিতিন গডকড়ী। উল্লেখ্য, ২০১৯ সালে নীতীন গড়কড়ী হারিয়েছিলেন নানা পাটোলেকে। মন্ত্রীও হয়েছিলেন কিন্তু তাঁকে মোদী-শাহরা খুব একটা পাত্তা দিতেন বলে মনে করে না রাজনীতিক মহল। তবে আরএসএস ঘনিষ্ঠ ও কাজের লোক বলেই তাঁর পরিচিতি রয়েছে।

গত মঙ্গলবারও শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বলেন, দল যদি অপমানিত বোধ করেন তাহলে নীতীন গডকড়ীর উচিত ইস্তফা দিয়ে চলে আসা। এবার লোকসভা ভোটে নিতিন কীভাবে জিতবেন তার তার দায়িত্ব নিচ্ছে মহাবিকাশ আগাড়ি। নিতিন গডকরী অবশ্য সঙ্গে সঙ্গেই জানিয়ে দেন উদ্ধব ঠাকরের প্রস্তাব একেবারে অপরিণত কথাবার্তা।

প্রথমদফায় বিজেপি প্রকাশ করেছিল ১৯৪ প্রার্থীর নাম। দ্বিতীয় তালিকায় রয়েছেন ৭২ জন। বাকী রইলেন ২৭৫ জন। কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া ও পরে তৃণমূলে ছেড়ে বিজেপি যোগ দেওয়া অশোক তানওয়ারকে হরিয়ানার সিরসা থেকে প্রার্থী করল বিজেপি। কর্ণাটকের কাবেরী থেকে প্রার্থী করা হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্বাইকে। কর্ণাটকের ধারোয়ার থেকে প্রার্থী কেন্দ্রীয় মন্ত্রী প্রহ্লাদ যোশী। প্রার্থী করা হয়েছে পীয়ুষ গোয়েল ও অনিল বালুনিতে। দলের সংসদ তেজস্বী সূর্যকে প্রার্থী করা হয়েছে ব্যাঙ্গালোর দক্ষিণ থেকে। ত্রিবেন্দর সিং রাওয়াতকে দেওয়া হয়েছে হরদ্বোয়ার থেকে। 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.