বাংলোর ভাঙা দেওয়ালে কী লুকিয়েছিলেন অখিলেশ?

বাংলো নিয়ে রাজনৈতিক তরজা লখনৌয়ে। 

Updated By: Jun 13, 2018, 05:35 PM IST
বাংলোর ভাঙা দেওয়ালে কী লুকিয়েছিলেন অখিলেশ?

নিজস্ব প্রতিবেদন: অখিলেশ যাদবের খালি করা বাংলোয় ভাঙচুরের ঘটনা নিয়ে উত্তাল লখনউয়ের রাজনীতি। কেন দেওয়াল ভাঙা হয়েছে, সেই প্রশ্ন তুলেছেন রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী সিদ্ধার্থনাথ সিং।

ভাঙচুরের অভিযোগ অস্বীকার করে অখিলেশ দাবি করেছেন, কোনও সুইমিংপুল ওই বাংলোয় ছিল না। মেরামতির কাজ করছিলেন তিনি। সেই সময়ে বাংলো ছাড়তে হয়। অখিলেশ এই দাবি উড়িয়ে সিদ্ধার্থনাথ সিং প্রশ্ন তোলেন, দেওয়ালের ভিতরে কী লুকিয়ে রেখেছিলেন অখিলেশ যাদব? আপনি শিক্ষিত ও ভদ্র পরিবারের সন্তান। নিজে থেকেই জানিয়ে দিন, বাংলো সারাতে কত টাকা খরচ করেছেন? উত্তর প্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রীকে আয়কর দফতর জিজ্ঞাসাবাদ করতে পারে বলে ইঙ্গিতও দেন সিদ্ধার্থনাথ সিং। বিজেপির সাংবাদিক বৈঠকের পর অখিলেশ দাবি করেন, নির্বাচনে হারের প্রতিশোধ নিতে তাঁর বিরুদ্ধে ষড়যন্ত্র করছে বিজেপি। 

সুপ্রিম কোর্টের নির্দেশের পর মুখ্যমন্ত্রীর জন্য নির্ধারিত আবাস ছাড়তে বাধ্য হন অখিলেশ যাদব। যদিও বাংলোর মায়া ছাড়তে পারছিলেন না তিনি। এরপরই কয়েকটি ভিডিও ক্লিপ ও ছবি ভাইরাল হয় সামাজিক যোগাযোগ মাধ্যমে। তাতে দেখা যাচ্ছে, সাইকেল ট্র্যাক উপড়ে ফেলা হয়েছে, খুলে ফেলা হয়েছে শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্র, ভাঙা দেওয়াল এবং ভেঙে ফেলা হয়েছে ব্যাডমিন্টন কোর্টের মেঝে। অখিলেশ যাদবের ভাবমূর্তি কালিমালিপ্ত করার চেষ্টা বলে অভিযোগ করেছে সমাজবাদী পার্টি। বিজেপির দাবি, অখিলেশের হতাশার বহিঃপ্রকাশ ঘটেছে।

ইতিমধ্যেই যোগী সরকারকে ঘটনার তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছেন রাজ্যপাল রাম নাইক। তিনি চিঠিতে জানিয়েছেন, আইন ভেঙে সরকারি বাংলোর ক্ষতি করা হলে উপযুক্ত ব্যবস্থা নিতে হবে রাজ্য সরকারকে।