সমস্ত শক্তি দিয়ে মোদীকে ফের প্রধানমন্ত্রী করুন, বিজেপি কর্মীদের বার্তা গডকরীর

নাগপুরে শনিবার থেকে শুরু হয়েছে বিজেপির তফসিলি জাতি মোর্চার জাতীয় সম্মেলন। ওই সম্মেলনের সূচনা করতে গিয়ে কর্মীদের উদ্দেশ্যে এই বার্তা দিয়েছেন আরএসএস ঘনিষ্ঠ এই বিজেপি নেতা।

Updated By: Jan 20, 2019, 10:12 AM IST
সমস্ত শক্তি দিয়ে মোদীকে ফের প্রধানমন্ত্রী করুন, বিজেপি কর্মীদের বার্তা গডকরীর

নিজস্ব প্রতিবেদন: ২০১৯ সালে আবার প্রধানমন্ত্রী করতে হবে নরেন্দ্র মোদীকে। সেই লক্ষ্যে এখন থেকেই লড়াইয়ে নামতে হবে বিজেপির সবস্তরের কর্মীদের। শনিবার দলের কর্মীদের উদ্দেশ্যে এই বার্তাই দিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী তথা বর্ষীয়ান বিজেপি নেতা নিতিন গডকরী।

নাগপুরে শনিবার থেকে শুরু হয়েছে বিজেপির তফসিলি জাতি মোর্চার জাতীয় সম্মেলন। ওই সম্মেলনের সূচনা করতে গিয়ে কর্মীদের উদ্দেশ্যে এই বার্তা দিয়েছেন আরএসএস ঘনিষ্ঠ এই বিজেপি নেতা।

আরও পড়ুন: সুযোগসন্ধানী’ শত্রুঘ্নর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নিচ্ছে বিজেপি!

গডকরী বলেন, “সবাই শপথ নিন যে নিজেদের সমস্ত শক্তি দিয়ে আগামী নির্বাচনে আবার বিজেপির সরকারকে সম্পূর্ণ শক্তির সঙ্গে ক্ষমতায় ফেরাব। আর আবার প্রধানমন্ত্রী বানাবো নরেন্দ্র মোদীকে।”

গডকরীর মুখে একথা শুনে হইচই শুরু হয়েছে আবারও। কারণ, তিনরাজ্যের বিধানসভা ভোটে বিজেপির ভরাডুবির পর গডকরীর মুখে মোদী-শাহর বিরোধী সুর শোনা যাচ্ছিল। হারের দায় শীর্ষ নেতৃত্বকেই নিতে হবে বলে তিনি মন্তব্য করেছিলেন। ওই মন্তব্যের মাধ্যমে তিনি আসলে মোদী-শাহ জুটিকেই নিশানা করেছিলেন বলে ব্যাখ্যা করেছিল রাজনৈতিক মহল।

আরও পড়ুন: নিরাপদ নই, পিনারাই বিজয়নকে চিঠি কেরলের ৪ সন্ন্যাসিনীর

সেই সময় রাজনৈতিক মহলের একাংশ বলেছিল, নিতিন গড়কড়ি বর্ষীয়ান বিজেপি নেতা। তিনি আরএসএস ঘনিষ্ঠ। ফলে দলকে নেতৃত্ব দিতে তিনিও যে কম যান না, সেকথাই বোঝানোর চেষ্টা করেছিলেন নিতিন। যদিও নিজের মন্তব্যের কোনও ব্যাখ্যা সেই সময় দেননি গডকরী।

ফলে এখন আবার তিনি উল্টোসুরে কথা বলছেন, সেই প্রশ্ন স্বাভাবিক উঠছে। এর উত্তর অবশ্য মেলেনি। কিন্তু নরেন্দ্র মোদীকে কেন দ্বিতীয়বার প্রধানমন্ত্রী পদে ফেরানো উচিত, সেই ব্যাখ্যা মিলেছে নিতিন গডকরীর বক্তব্যে।

আরও পড়ুন: জাকির নাইকের একাধিক আত্মীয়ের বিপুল টাকার সম্পত্তি অ্যাটাচ করল ইডি

তাঁর কথায়, “দেশের পিছিয়ে পড়া অংশের মানুষের সুবিচার করতে হবে। ভারতকে আরও উন্নত ও শক্তিশালী করতে হবে। এর জন্যই আবার প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদীকে প্রয়োজন।”

এদিন নিতিন গডকরীর বক্তৃতায় স্থান পেয়েছে বিরোধীদের মহাজোটের প্রসঙ্গও। তাঁর ব্যাখ্য, ভালো কাজ করা হলেই শত্রুর সংখ্যা বাড়তে থাকে। যারা চোখে চোখ রাখতে পারে না, যারা রাজনৈতিক জমি হারিয়ে ফেলেছে, তারাই এখন হাত মিলিয়েছে বলে দাবি করেছেন গডকরী। এ প্রসঙ্গে তিনি টেনে এনেছেন উত্তরপ্রদেশের সমাজাদী পার্টি ও বহুজন সমাজ পার্টির জোটের প্রসঙ্গ। তাঁর প্রশ্ন, “বিজেপি শক্তিশালী না হলে ভাইপো কেন পিসির কাছে যাচ্ছে?”

আরও পড়ুন: শৌচালয়ের উপকারিতা বোঝাতে কুম্ভমেলার অন্যতম আকর্ষণ 'টয়লেট ক্যাফেটেরিয়া'

তবে বিরোধীদের এই জোট আগামী লোকসভা নির্বাচনে কাজে আসবে না বলেই মনে করেন কেন্দ্রীয় মন্ত্রী। তাঁর কথায়, “যে যে এক হতে চায় হোক। এর পরও নরেন্দ্র মোদীর নেতৃত্বে বিজেপি বিরোধীদের যোগ্য জবাব দেবে। কারণ, বিজেপি কোনও মা-ছেলের, কোনও বাবা-ছেলের, কোনও পরিবারের দল নয়।”

.