সরকারি টাকা হাতাতে নিজের বোনকে বিয়ে! যুবকের কীর্তিতে প্রশাসনের চক্ষু চড়ক গাছ

গণবিবাহ অনুষ্ঠানের ছবি এবং ভিডিও প্রকাশ পেতেই এলাকায় চাঞ্চল্য ছড়ায়।

Updated By: Dec 16, 2021, 08:46 PM IST
সরকারি টাকা হাতাতে নিজের বোনকে বিয়ে! যুবকের কীর্তিতে প্রশাসনের চক্ষু চড়ক গাছ

নিজস্ব প্রতিবেদন: সরকারি সুযোগ সুবিধা পেতে কে না চায়? এই সুযোগ সুবিধা পেতে সাধারণ মানুষ কত কী না করেন। তবে উত্তরপ্রদেশের ফিরজাবাদের এক ভাই এবং তাঁর বোন যা করলেন, তা হুঁশ উড়িয়েছে প্রশাসনের।

গত ১১ ডিসেম্বর উত্তরপ্রদেশের ফিরজাবাদের তুন্দলা এলাকায় একটি গণবিবাহ অনুষ্ঠানের আয়োজন করেছিল ব্লক ডেভলপমেন্ট অফিস। মুখ্যমন্ত্রী সাময়িক বিবাহ যোজনায় (Mukhyamantri Samuhik Vivaah Yojana) প্রকল্পে ওই অনুষ্ঠান করা হয়। যাতে অংশগ্রহণ করেছিলেন ৫১টি দুঃস্থ যুগল। সুষ্ঠু ভাবে সম্পন্ন হয় গোটা অনুষ্ঠান। সরকারের তরফে প্রতি দম্পতিকে দেওয়া হয় ৩৫ হাজার টাকা এবং সংসারের নানান সামগ্রী। ২০ হাজার টাকা কনের ব্যাঙ্ক অ্যাকাউন্টে দেওয়া হয়। বাকি টাকা তুলে দেওয়া হয় নবদম্পতির হাতে।

তবে ওই গণবিবাহ অনুষ্ঠানের ছবি এবং ভিডিও প্রকাশ পেতেই এলাকায়  চাঞ্চল্য ছড়ায়। বিতর্কের কেন্দ্রে এক নবদম্পতি। স্থানীয়রা অভিযোগ করেন, ওই দম্পতি বাস্তবে না কি আপন ভাই-বোন। অর্থাৎ সরকারি টাকা হাতাতে ওই গণবিবাহের অনুষ্ঠানে নিজের বোনকে বিয়ে করেন যুবক। ঘটনাটি নজরে আসতেই তৎপর হয় প্রশাসন। তুন্দলার ব্লক ডেভলপমেন্ট অফিসার নরেশ কুমার জানান, যুবকের বিরুদ্ধে পুলিসে অভিযোগ দায়ের হয়েছে। প্রশাসনের তরফে তাদের যা সামগ্রী দেওয়া হয়েছিল, তাও ফেরত নেওয়া হয়েছে। 

প্রসঙ্গত, গত বছরও একই ঘটনার সাক্ষী ছিল পাঞ্জাব। সেক্ষেত্রেও নিজের বোনকে বিয়ে করেছিলেন এক ব্যক্তি। কারণ, তিনি অস্ট্রেলিয়া যেতে পারলেও, তাঁর বোনের করা ভিসার আবেদন বারবার বাতিল হচ্ছিল। তাই ভুঁয়ো বিয়ে করে দেশ ছেড়ে অস্ট্রেলিয়া পাড়ি দেওয়ার প্ল্যান করেছিলেন ভাই-বোন।  

আরও পড়ুন: ৭১-এর মুক্তিযুদ্ধে ইসলামাবাদের বিরুদ্ধেই লড়াই করেন পাক সেনার এই কর্নেল

আরও পড়ুন: ১৮ নয় ২১, মেয়েদের বিয়ের ন্যূনতম বয়স বাড়াতে উদ্যোগী কেন্দ্র

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.